Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এ বছর বিশ্বে সেরা গতিশীলতা প্রদর্শন করছে রাশিয়ান রুবল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ৫:৩৫ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বৃহস্পতিবার অর্থনৈতিক বিষয় নিয়ে এক বৈঠকে বলেছেন, রাশিয়ার মুদ্রা রুবল এই বছর বিশ্বের সমস্ত মুদ্রার মধ্যে সেরা গতিশীলতা প্রদর্শন করছে।

‘রেকর্ড বাণিজ্য ভারসাম্য উদ্বৃত্তের মধ্যে জাতীয় মুদ্রার বিনিময় হারও শক্তিশালী হচ্ছে। রুবেলের বিনিময় হার সম্ভবত এই বছরের সমস্ত বিশ্ব মুদ্রার মধ্যে সেরা গতিশীলতা প্রদর্শন করছে,’ তিনি বলেছিলেন।

ইতিমধ্যে, রাশিয়ার কিছু অর্থনৈতিক প্রবণতা বিশেষ মনোযোগের জন্য আহ্বান জানিয়েছে, প্রেসিডেন্ট উল্লেখ করেছেন যে, দেশে অভ্যন্তরীণ চাহিদা গত বছরের স্তরের চেয়ে পিছিয়ে রয়েছে, যখন কর্পোরেট এবং ব্যক্তিগত অ্যাকাউন্টে তহবিলের পরিমাণ হ্রাস অব্যাহত রয়েছে।

‘এই কারণগুলি স্পষ্টতই অর্থনৈতিক গতিশীলতার উপর নেতিবাচক প্রভাব ফেলছে। এই ধরনের ঝুঁকিগুলি হ্রাস করা উচিত, বিশেষ করে ২০২০-২০২১ সালে মহামারীর মধ্যে লক্ষ্যযুক্ত কর্মের সফলতা আমাদের অভিজ্ঞতার উপর নির্ভর করে,’ পুতিন বলেছিলেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ