Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আমি হয়তো ভালো কোচ নই -পেপ গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ৩:৫০ পিএম

লিওনেল মেসির সঙ্গে পেপ গার্দিওলার সম্পর্ক গুরু-শিষ্যের। এখনও সম্পর্কটা সেরকমই আছে। মেসির মতো সুপারস্টার যার শিষ্য, সেই গার্দিওলা যখন বলে বসেন, 'হয়তো আমিই চ্যাম্পিয়নস লিগ জেতানোর মতো ভালো কোচ নই'। তখন অবাক হতে হয় বৈকি।

কারণ রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পর সমালোচকদের উদ্দেশে এভাবেই বিরক্তি প্রকাশ করলেন ম্যান সিটি কোচ। বার্সেলোনার কোচ হিসেবে ২০১১ সালে সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন পেপ গার্দিওলা। এরপর আর ইউরোপসেরা শিরোপার দেখা পাননি।

ব্যর্থতার পর তাকে ছাঁটাই করার দাবি উঠে গেছে। এই ক্লাবে তার ৬ বছর হয়ে গেছে। ১০০ কোটি টাকার বেশি ব্যয় করেছেন খেলোয়াড় কিনতে। তারপরও ধরা দেয়নি শিরোপা। এমন সমালোচকদের জবাবে পেপ বলেন, 'আমার কাছে যেটা মনে হয় যে, আবুধাবির লোকেরা শুধু চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য এই ক্লাব কেনেনি। সব টুর্নামেন্টের একেবারে শেষ পর্যন্ত ক্লাবের লড়াই দেখতেই তারা এটা কিনেছিল। '

সিটির এই কোচ আরও বলেন, 'জানি বাইরের লোকজন শুধু চ্যাম্পিয়নস লিগ, চ্যাম্পিয়নস লিগ, চ্যাম্পিয়নস লিগই করে। কিন্তু আমাদের তো শুধু চ্যাম্পিয়নস লিগের কথা ভাবলে চলে না। আর আমরা যেদিন চ্যাম্পিয়নস লিগ জিতব, সেদিনও লোকে বলবে, ওরা কত টাকা খরচ করেছে সেদিকেও দেখুন!’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ