Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্ট্রাইকার কেনার টাকা নেই ম্যান সিটির!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

গত ১০ বছর ধরে ম্যানচেস্টার সিটির জার্সি গায়ে নিয়মিত গোল করেছেন সার্জিও আগুয়েরো। কিন্তু কয়েক দিন আগেই জানিয়েছেন, এই মৌসুমের শেষে সিটি ছাড়ছেন তিনি। এমন অবস্থায় তার জায়গায় অন্য খেলোয়াড় খোঁজাটাই স্বাভাবিক সিটির জন্য। অথচ ম্যান সিটির ম্যানেজার পেপ গার্দিওলা জানালেন, নতুন স্ট্রাইকার কেনার টাকা নেই তাদের!
তিনি বলেন, ‘আমি জানি না এটা হবে কি না। কিন্তু এত টাকা খরচ করে আমরা স্ট্রাইকার কিনব না। এটা অসম্ভব। আমাদের এত টাকা নেই।’
তিনি আরও বলেন, ‘সব ক্লাবই আর্থিকভাবে ভুগছে; আমরাও ব্যতিক্রম নই। আমরা আগামী মৌসুমে কোনো স্ট্রাইকার কিনব না; সে সম্ভাবনাই বেশি।’
ফুটবলের অন্যতম ধনী ক্লাব হিসেবেই পরিচিত ম্যান সিটি। তাদের স্ট্রাইকার কেনার টাকা না থাকা নিয়ে মন্তব্যে তাই ভ্রু কুঁচকেছেন অনেকেই।
তবে গার্দিওলার কথায় ভুল খোঁজারও উপায় নেই। করোনাভাইরাস পরিস্থিতিতে আর্থিক সংকটে আছে অনেক ক্লাবই। এত টাকা দিয়ে স্ট্রাইকার কেনার বিষয়ে গার্দিওলা কথা বলছেন এ কারণে যে, বর্তমানে ফুটবলে যে কয়েকজন প্রথম সারির স্ট্রাইকার আছেন, তাদের সবার দামই চড়া। আর্লিং হালান্ডকে কিনতে খরচ হবে প্রায় ২০ কোটি ইউরো। হ্যারি কেইনের জন্য গুনতে হবে প্রায় ১৭ কোটি।
এমন অবস্থায় আদৌ আগুয়েরোর বদলে সিটি কাউকে দলে ভেড়াবে কি না, সেই প্রশ্ন রয়েই যায়। তবে গ্রীষ্মকালীন দলবদলের এখনও বাকি অনেক সময়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ