Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পনের জেলায় নিহত ২৬

ঈদের উৎসবে রক্তাক্ত সড়ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ১২:০৫ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়কে প্রাণ হারিয়েছে ২৬ জন। এর মধ্যে গতকাল চাঁদপুরে দু’জন, পঞ্চগড়ে এক, দিনাজপুরে দু’জনের মৃত্যু হয়। এছাড়া গত বুধ ও মঙ্গলবারে রাজশাহীতে এক, কুষ্টিয়াতে দুই, মাদারীপুরে তিন, নারাণগঞ্জে এক, ব্রাহ্মণবাড়িয়াতে এক, নীলফামারীতে এক, ময়মনসিংহে এক, পটুয়াখালীতে এক, ল²ীপুরে এক, ঝিনাইদহে তিন, সিরাজগঞ্জে চার, ঝালকাঠিতে দুইজনের মৃত্যু হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :
রাজশাহী ব্যুরো জানান, রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে উপজেলার লস্করহাটি এলাকায় সড়ক দুর্ঘটনায় নাঈম হোসেন নামে এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছেন। গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম জানান, রাতে নাঈমের মোটরসাইকেলের সঙ্গে অপর একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এরপর নাঈমের মোটরসাইকেল আবার আরেকটি চার্জার ভ্যানের সঙ্গে সংঘর্ষ ঘটায়। এতে নাঈম ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের বন্দরে ঢাকা-চট্টগাম মহাসড়ক পারাপারের সময় মাইক্রোবাস চাপায় এক নারীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার কেওঢালা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয়রা মাইক্রোবাসসহ চালককে আটক করে পুলিশে সোর্পদ করেছেন প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে কাঁচপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) বেনু দাশ বলেন, মহাসড়ক পার হচ্ছিলেন ওই নারী। এ সময় ঢাকামুখী দ্রæতগামী একটি মাইক্রোবাস তাকে চাপা দেয়।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুর-কুমিল্লা সড়কে পৃৃথক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়। গতকাল সকাল ১০টার দিকে হাজীগঞ্জের গোগরা এলাকায় বোগদাদ বাস চাপার শিশু ইভার মৃত্যু হয়। এরপর স্থানীয়রা সেখানে সড়ক অবরোধ করে রাখে। নিহত ইভা হাজীগঞ্জ উপজেলার গোগরা গ্রামে তালতলা বাড়ির সিএনজিচালক মুরাদের মেয়ে।
অন্যদিকে লাকসাম এলাকায় পিকআপের চাকা বিস্ফোরিত হয়ে শাহরাস্তির টামটা এলাকার হেলাল উদ্দিন নামের এক ব্যক্তি ঘটনাস্থলেই মৃত্যু হয়।
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান, কুষ্টিয়ার খোকসায় পিকআপভ্যানের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখী সংঘর্ষে দুইজনের মৃত্যু হয়েছেন। আহত হয়েছেন আরও চার জন। গত বুধবার দুপুর ২টার দিকে খোকসা উপজেলার পাইকপাড়া মির্জাপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে জানান, ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরের মোল্লাকান্দি নামক স্থানে গত বুধবার সন্ধায় বাসের সঙ্গে ভ্যানের মুখোমুখি সংর্ঘষে ৩ জনের মৃত্যু হয়েছে। এ সংর্ঘষে বাসের এক যাত্রী আহত হয়েছেন। সংঘর্ষের পরই বাসের চালক পালিয়ে যায়।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ট্রেনের ছাদ থেকে পড়ে রাব্বি নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গত বুধবার বিকেলে আশুগঞ্জ রেলষ্টেশনের উপরে থাকা ক্যাবলের সাথে ধাক্কা লেগে ঢাকাগামী কর্ণফুলি ট্রেনের ছাদ থেকে পড়ে তার মৃত্যু হয়। সে বরগুনা জেলার পদ্মা খাঁ বাড়ির মো. রফিকের ছেলে।
পঞ্চগড় জেলা সংবাদদাতা জানান, পঞ্চগড়ে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ইশাদ আলী নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। দুর্ঘটনাটি গতকাল দুপুরে দেবীগঞ্জ উপজেলার সোনাহার সড়কের নতুন বন্দর এলাকায় ঘটে। এ সময় আহত হয়েছেন আরো দুজন। নিহত ইশাদ উপজেলার কলেজ পাড়া এলাকার কুরবান আলীর ছেলে।
নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারীর ডিমলা ইজিবাইকের ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় আত্মীয় বাড়িতে বেড়ানো শেষে নিজবাড়ি ফিরার পথে ডিমলা উপজেলার রামডাঙ্গা নামক স্থানে রাস্তা পার হওয়ার সময় সুমাইয়া নামের শিশু ইজিবাইয়ের ধাক্কায় আহত হয়। তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়।
ঝালকাঠি জেলা সংবাবদাতা জানান, ঝালকাঠির নলছিটি উপজেলায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে আলফা (থ্রি হুইলার) ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই যুবকের মৃত্যু হয়েছেন। গত মঙ্গলবার ঈদের দিন রাত ১২টার দিকে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের কাঠেরঘর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দুই যুবক হলেন, বরিশাল নগরের ২৯ নম্বর ওয়ার্ডের শাহপরান সড়কের বাসিন্দা শাহজাহান মৃধার ছেলে নিরব এবং একই এলাকার নাছির হাওলাদারের ছেলে লিমন।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, ঈদের দিনে ফাঁকা রাস্তায় বেপরোয়া মোটরসাইকেল ড্রাইভিংয়ে সিরাজগঞ্জের তাড়াশ, কামারখন্দ ও চৌহালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছেন। ঈদের দিন গত মঙ্গলবার বিকেলে তাড়াশে, সকালে চৌহালীতে ও সোমবার রাতে কামারখন্দে এ দুর্ঘটনা ঘটে। নিহতেরা হলেন, তাড়াশ উপজেলার তালম ইউনিয়নের বড়ইচড়া গ্রামের আবু বক্কারের ছেলে মেহেদী হাসান, মাগুড়া বিনোদ ইউনিয়নের ঘরগ্রামের মোজাহার হোসেনের ছেলে শাকিল আহমেদ, কামারখন্দ উপজেলার শাহবাজপুর গ্রামের শহিদুল ইসলামের মেয়ে শ্রাবন্তী ও চৌহালিতে নানা বাড়িতে বেড়াতে আসা চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার মো. সজিবের ছেলে মো. ফারহান।
ফুলবাড়ী-বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে ট্রাকের ধাক্কায় টেপু নামে এক ধানকাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছেন আরো দুইজন। ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আশ্রাফুল ইসলাম জানায়। গতকাল সকাল ১১টায় ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের ব্রম্মচারী নামক স্থানের অ¤্রবাড়ী মাদরাসায় সামনে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়কে এই দুর্ঘটনাটি ঘটে।
এদিকে, দিনাজপুরের বিরামপুরে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সেপ্রেস ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত পুরুষ এক ব্যক্তির মৃত্যু হয়। গতকাল সকালে পৌর এলাকার পলাশবাড়ী রেলগুমটি এলাকায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই ব্যক্তির লাশ উদ্ধার করে।
ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ফুলপুরে রাস্তা পারাপারের সময় সড়ক দুর্ঘটনায় ঋতু মণি নামে এক মাদরাসাছাত্রী গুরুতর আহত হয়ে ময়মনসিংহ হাসপাতালে নেয়ার পথে গত মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়।
কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীর কলাপাড়ায় মাইক্রোবাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মহিবুল্লাহ নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাত আটটার দিকে কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের মাষ্টারবাড়ি সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মৃত মহিবুল্লাহ উপজেলার চাকামাইয়া ইউনিয়নের কাঠালপাড়া গ্রামের শাহজাহান হাওলাদারের ছেলে। সে বরিশালের চাখার ফজলুল হক কলেজের অনার্সের শিক্ষার্থী ছিলেন।
রামগতি (ল²ীপুর) উপজেলা সংবাদাতা জানান, ল²ীপুরের রামগতিতে মোটরসাইকেল-লেগুনার মুখোমুখি সংঘর্ষে একজনের মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে রামগতি পৌরসভার ১নম্বর ওয়ার্ডের আলেকজান্ডার-ল²ীপুর সড়কের জমিদারহাট এলাকায়। গত মঙ্গলবার বিকেল তিনটার দিকে রামগতির আলেকজান্ডার থেকে ল²ীপুরগামী লেগুনার সাথে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের মুখোমুখি ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়।
মহেশপুর (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা জানান, মহেশপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় তাহের মন্ডল, শাহিন শাহ ও সাগর নামের তিন জনের মৃত্যু হয়েছে।
এলাকাবাসী জানান, গত বুধবার সন্ধ্যায় মহেশপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের পুরন্দপুর মাঠ পাড়ার লালচাঁদ মন্ডলের ছেলে তাহের মন্ডল বাইসাইকেল যোগে বাড়ী ফেরার সময় পুরন্দপুর কাঠাল তলা নামক স্থানে মোটর সাইকেলের ধাক্কায় মৃত্যু হয়। একই দিন সন্ধ্যায় মহেশপুর উপজেলার আজমপুর দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চৌগাছা উপজেলার হাজরা খানা গ্রামের সাহেব আলীর ছেলে শাহিন শাহ ও একই গ্রামের বাবর আলীর ছেলে সাগরের মৃত্যু হয়। মহেশপুর থানার সেকেন্ড অফিসার এস আই হায়াত আলী জানান,মদনপুর বটতলা মোড়ে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ১জন ও চৌগাছা হাসপাতালে নেওয়ার পর ১জন ও পুরন্দপুর কাঠাল তলায় ১জনের মৃত্যু হয়।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ