Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিনাজপুরে দেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত

দিনাজপুর থেকে মাহফুজুল হক আনার | প্রকাশের সময় : ৩ মে, ২০২২, ১২:৪৪ পিএম

বাংলাদেশের সর্ববৃহৎ ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে দিনাজপুরের গোর এ শহীদ ময়দানে। করোনার কারণে দুই বছর জামাত অনুষ্ঠিত না হওয়ায় মুসুল্লিরা এবার মনের শান্তি পূরণের লক্ষে ঈদগামুখী হয়। আল্লাহর বিশেষ রহমতে কোন প্রকার বৈরী আবহাওয়া ছাড়াই মেঘাছন্ন আকাশের নীচে বিশাল মাঠে নামাজ আদায় করেছেন। এবারের জামাতে ন্যুনতম চার লক্ষ মুসুল্লি অংশগ্রহন করেছে। চার স্তরের নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে নামাজ সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। নামাজের পূর্বে আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য এম ইকবালুর রহিম শুভেচ্ছা বক্তব্য রাখেন। নামাজে ইমামতি করেন মাওলানা শামসুল ্হক কাসেমী।
দিনাজপুর উত্তর উপকন্ঠে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ২২ একর জমির মাঠের মধ্যে প্রাথমিকভাবে ১০ একর জমিতে নামাজের স্থান নিধৃারন করা হয়েছে। চাহিদার সাথে পূরো মাঠকেই নামাজের অন্তভূক্ত করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন। কোন প্রকার যোগাযোগ সুবিধা না থাকায় পৌর এলাকার দুই কিলোমিটার দূরত্বের মুসুল্লিরা জামাতে অংশগ্রহন করতে পারেনি। সঠিক ৯ টায় নামাজ শুরু হয়ে যাওয়ায় হাজার হাজার মুসুল্লি রাস্তা থেকেই ফিরে যেতে বাধ্য হয়।
উল্লেখ্য ২০১৫ সালে প্রায় পৌনে চার কোটি টাকা ব্যায়ে ৫১৬ ফুট প্রস্থের ৫২ গম্বুজ বিশিষ্ট মিনারটি এশিয়ার সর্ববৃহৎ মিনার হিসাবে বিবেচনা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদের জামাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ