Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বে করোনায় মৃত্যু ১২৮৩, শনাক্ত কমেছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২২, ১০:২৭ এএম

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ২ লাখ ৫৪ হাজার ৭৪০ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৩ জনের। মঙ্গলবার (৩ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৩৮ লাখ ৩৫ হাজার ২১৪ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৬২ হাজার ৯৮৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৫৯৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১২২ জন এবং শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৭৮৪ জন। ইতালিতে আক্রান্ত ১৮ হাজার ৮৯৬ জন এবং মৃত ১২৪ জন। রাশিয়ায় আক্রান্ত ৬ হাজার ২০৭ জন এবং মৃত ১৩৬ জন, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ২০ হাজার ৮৪ জন এবং মৃত ৮৩ জন। থাইল্যান্ডে মৃত ৮৪ জন এবং আক্রান্ত ৯ হাজার ৩৩১ জন। ব্রাজিলে মৃত ৯০ জন এবং আক্রান্ত ৬ হাজার ৫০৭ জন। তুরস্কে মৃত ৮ জন এবং আক্রান্ত ১ হাজার ৩৪৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ