Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিমুলিয়ায় ৭ ঘণ্টায় ৫০ হাজার যাত্রী পার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৫:৪১ পিএম

ঈদকে কেন্দ্র করে দেশের দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার ঘরমুখো মানুষের ঢল নেমেছে শিমুলিয়া ঘাটে। শনিবার সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত শিমুলিয়া ঘাটে লঞ্চ ও স্পিডবোটযোগে পদ্মা পাড়ি দিয়েছেন ৫০ হাজার যাত্রী।

বিআইডব্লিউটিএ শিমুলিয়া ঘাটের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক এবং সহকারী বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিমুলিয়া নদীবন্দর লঞ্চঘাট থেকে সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত লঞ্চে মোট ২৫২টি ট্রিপ বাংলাবাজার ও মাঝিরকান্দি নৌপথে ছেড়ে গেছে। যাত্রী হিসেবে লঞ্চ ও স্পিডবোটে আনুমানিক ৫০ হাজার যাত্রী এ ঘাট দিয়ে পারাপার হয়েছে। শুক্রবার রাত ৯টা থেকে শনিবার বিকেল ৩টা পর্যন্ত ফেরিতে আনুমানিক ১০ হাজারের অধিক যাত্রী পারাপার হয়েছেন।

সরেজমিনে দেখা যায়, স্পিডবোট ও লঞ্চঘাটে যাত্রীদের চাপ। সকাল থেকে অধিকাংশ সময় ঘাটের অ্যাপ্রোচসড়ক ও সিঁড়িতে যাত্রীদের দীর্ঘ জট রয়েছে। একই চিত্র স্পিডবোট ঘাটে। যাত্রীর চাপে স্পিডবোট ঘাটের অবস্থা বেসামাল। ঘাটে নোঙর করতেই যাত্রীরা হুমড়ি খেয়ে পড়ছেন নৌযানে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, নৌরুটে একটি রোরো, দুটি মিনি রোরো, দুটি কেটাইপ ও দুটি ডাম্পসহ ১০টি ফেরি সচল রয়েছে। এখন পর্যন্ত দুই হাজারের অধিক মোটরসাইকের পারাপার হয়েছে। ঘাটের শৃঙ্খলা রক্ষায় ১নং ঘাট দিয়ে শুধু মোটরসাইকেল পারাপার হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ