Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছেন রাজধানীবাসী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ১০:৩৬ এএম

কয়েকদিন পর পালিত হবে পবিত্র ঈদুল ফিতর। ইতোমধ্যে প্রস্তুতি শুরু হয়েছে ঈদ পালনের কার্যক্রম। পরিবার ও স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছেন রাজধানীবাসী। আগামী কয়েকদিন দৈনিক প্রায় ৫৩ হাজার যাত্রী ট্রেনে ঢাকা থেকে দেশের বিভিন্ন অঞ্চলের উদ্দেশে যাত্রা করবেন।

বুধবার (২৭ এপ্রিল) ভোর থেকেই রেলপথে আনুষ্ঠানিক ঈদযাত্রা শুরু হয়। ভোর ৬টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঈদযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও সেটি ছাড়তে বিলম্ব হয়। তবে এর আগেই সকাল ৬টা ২০ মিনিটে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেন স্টেশন ছেড়ে গেলে আনুষ্ঠানিকভাবে শুরু হয় ঈদযাত্রা।

এদিকে, প্রথম দিনের প্রথম ট্রেনের বিলম্বে ক্ষোভ প্রকাশ করেন ঘরমুখো মানুষ। যাত্রীরা বলছেন, শুরুর দিন থেকেই এমন দেরি হলে এসব ট্রেন সময় মতো গন্তব্যে পৌঁছাতে পারবে না। এতে আপ-ডাউনে শিডিউল বিপর্যয়ে পড়বে। যাতে ভোগান্তি বাড়বে যাত্রীদের। তবে এবারের ঈদযাত্রায় সবচেয়ে বেশি চ্যালেঞ্জিং ছিল টিকিট পাওয়া।



 

Show all comments
  • Ehsan Elahi Jahir ২৭ এপ্রিল, ২০২২, ১০:৫১ এএম says : 0
    রেল খাত বাংলাদেশের জন্য অর্থনৈতিক সম্ভাবনার অন্যতম একটি সোপান। শুধু অব্যবস্থাপনা ও অদূরদর্শীতাই এই খাতকে কুড়েকুড়ে বিনষ্ট করছে। ১০/১২ বগির ট্রেনের সাথে আরো ২৫/৩০টা বগি যুক্ত করে সামনে ও পিছনে দুটি ইন্জীন লাগিয় দেওয়া যেতে পারে। যাতে শিডিউল চেইন্জ করার প্রয়োজন বোধ হবেনা। এতে রেল মন্ত্রণালয়ে উন্নয়ন ঘটবে ও রেলের যাত্রীদের ভোগান্তিও কমবে। কেননা একটি মালবাহী ট্রেনে ২৫০টি পর্যন্ত ওয়াগন বগি লাগানো যায়। তাহলে যাত্রীবাহী ট্রেনে অতিরিক্ত ২৫/৩০টা বগি যুক্ত করতে সমস্যা কোথায়?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ