Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে তীব্র যানজট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:৫৬ পিএম

রাজধানীর নিউমার্কেট এলাকার ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল থেকে আবারও সংঘর্ষ শুরু হয়। এই ঘটনার প্রভাবে নিউ মার্কেট, ধানমন্ডি, শাহবাগ, আজিমপুরসহ আশেপাশের এলাকায় যানচলাচল বন্ধ থাকায় রাজধানীতে তীব্র যানজট দেখা দিয়েছে। অসহনীয় যানজটে অস্থির সবাই।

মঙ্গলবার সকাল দশটার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা একত্রে জড়ো হতে শুরু করে। এরপর বেলা সাড়ে দশটার দিকে শিক্ষার্থী হামলার বিচারের দাবিতে তারা স্লোগান দেয়। এসময় আবারো শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় পর থেকে নিউমার্কেট ও এর আশেপাশের এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায় হয়ে যাওয়ায় আশেপাশের সড়কগুলোতে তীব্র যানজট শুরু হয়। যার ফলে মঙ্গলবার সকাল থেকেই রাজধানীতে তীব্র যানজট দেখা দিয়েছে।

গতরাতে নিউমার্কেট এলাকার এ সংঘর্ষ থেমে থেমে জোরদার হয়। শেষরাতে কলেজের প্রিন্সিপাল ছাত্রদের ফিরিয়ে নিয়ে গেলেও সকালে তারা আবার সংঘর্ষে জড়ায়। সকালে সায়েন্স ল্যাবরেটরি, এলিফ্যান্ট রোড, কাঁটাবন এলাকায় যানবাহন চললেও পরে তা বন্ধ হয়ে যায়। মিরপুর রোডের সব গাড়ি পান্থপথ, কাজী নজরুল ইসলাম এভিনিউ দিয়ে ঘুরিয়ে দেয় পুলিশ। অতিরিক্ত যানবাহনের চাপে এই এলাকায় তীব্র জটের সৃষ্টি হয়।

জানা যায়, মঙ্গলবার সকাল দশটার পর থেকেই রাজধানীর প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে যানজট সৃষ্টি হয়। সকাল ১১টার দিকে মতিঝিল, শান্তিনগর, কাকরাইল, গুলিস্তান, মগবাজারে তীব্র যানজট তৈরি হয়। ব্যস্ত এয়ারপোর্ট রোড, মহাখালি, গুলশান থমকে দাঁড়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ