Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় বিশ্বে দৈনিক সংক্রমণ নামল ৩ লাখে, মৃত্যু ১২০০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১০:৪৪ এএম | আপডেট : ১১:০৯ এএম, ১৯ এপ্রিল, ২০২২

বিশ্বে দৈনিক করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমে তিন লাখে পৌঁছেছে। আর মৃত্যু দাঁড়িয়েছে এক হাজার ২৪৭ জনে। গত কয়েকদিন ধরেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিম্নমুখী। যদিও আজ মৃত্যুর সংখ্যা গতকাল সোমবারের তুলনায় সামান্য বেড়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারস বলছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন তিন লাখ ১৩ হাজার ৮৪৯ জন। এই সংখ্যা গতকাল সোমাবারের তুলনায় কম।

দৈনিক সংক্রমণের তালিকায় শীর্ষে দক্ষিণ কোরিয়া। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে এক লাখ ১৮ হাজার ৪৪৫ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্ত গিয়ে দাঁড়াল এ কোপি ৬৪ লাখ ৭১ হাজার ৯৪০ জনে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১৩ জন। এ নিয়ে সেখানে মোট মারা গেছে ২১ হাজার ৩৫৪ জন।

আক্রান্তের দিক দিয়ে দক্ষিণ কোরিয়ার পরেই আছে অস্টেলিয়া, থাইল্যান্ড, চীন ম্যাক্সিকোর নাম। এদিন অস্টেলিয়ায় ২৭ হাজার ৬৪৭, থাইল্যান্ডে ১৬ হাজার ৮৯১, চীনে তিন হাজার ৩১৬ এবং ম্যাক্সিকোতে ১৬৪ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। চলতি বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে মহামারি ঘোষণা করে। যার ফলে বিশ্বের সর্বত্র আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়ায় ‘মহামারি’ শব্দটি। ইংরেজিতে যেটাকে ‘প্যানডেমিক’ বলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ