Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় পোশাক কারখানার গুদামে আগুন

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ৫:৪২ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি তৈরী পোশাক কারখানার বহুতল ভবনের গুদামে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

শুক্রবার দুপুর আনুমানিক আড়াইটার দিকে আশুলিয়ার কাঠগড়া এলাকার ‘ম্যাগপাই কম্পোজিট টেক্সটাইল লিমিটেড’ কারাখানার সপ্তম তলা ভবনের সপ্তম তলার টিনসেড গুদামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় কারখানা বন্ধ ছিল এবং কোন শ্রমিক কারখানায় ছিলো না, তাই কোন হতাহতের ঘটনা ঘটেনি। কারখানাটিতে প্রায় ১৬০০ জন শ্রমিক কাজ করে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ পরিদর্শক পতিরাম মন্ডল বলেন, দুপুর আড়াইটার দিকে কারখানায় আগুন লাগার খবর পায় ডিইপিজেড ফায়ার সার্ভিস। তাৎক্ষনিক তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বেশি হওয়ায় সাভার ফায়ার সার্ভিসের আরও দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়।

প্রায় দেড় ঘন্টার চেষ্টার বিকাল আনুমানিক ৪টার দিকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

সাপ্তাহিক ছুটির দিন হওয়া কারখানাটি বন্ধ ছিলো। কারখানার ৭ম তলায় টিনসেটের তৈরি তাদের কারখানার গুদাম ছিলো। সেখানে শীপমেন্টের জন্য কার্টুনে ভর্তি তৈরি গেঞ্জি ছিলো। পাশাপাশি গেঞ্জি তৈরির ফেব্রিকস মজুদ রাখা ছিল।

এপ্রসঙ্গে জানতে কারখানার ব্যবস্থাপনা পরিচালক মজুমদার আরিফুর রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ পরিদর্শক পতিরাম মন্ডল বলেন, প্রাথমিকভাবে ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের স‚ত্রপাত। গোডাউনে নীট ফেব্রিক ছিল। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও বলা যাচ্ছেনা। কোন হতাহতের ঘটনাও ঘটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ