Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে চাঞ্চল্যকর মুরশেদ হত্যায় জড়িত ৫ আসামী র‍্যাবের হাতে গ্রেপ্তার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ১১:৫৩ এএম

কক্সবাজার সদরের পিএমখালী চেরাংঘাটা বাজারে আলোচিত ও চাঞ্চল্যকর মোরশেদ আলী প্রকাশ বলী মোরশেদ হত্যা মামলার ৫ আসামি গ্রেফতার করেছে র‍্যাব-৭,চট্টগ্রাম। তাদের বিস্তারিত পাওয়া যায় নি।

তবে, গ্রেফতারকৃতরা মোরশেদ হত্যার মূল পরিকল্পনাকারী ও হত্যাকাণ্ডের সাথে সরাসরি জড়িত বলে জানয়েছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার।

তিনি জানান, এ বিষয়ে শুক্রবার (১৫ এপ্রিল) দুপুর ১২ টায় চট্টগ্রামের চান্দগাঁও ক্যাম্প (বহদ্দারহাট) সিপিসি-৩ কার্যালয়ে প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

কক্সবাজার সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. সেলিম উদ্দিন জানান, গ্রেফতার হওয়া আসামীদের র‍্যাব-৭ এর নিকট হতে গ্রহণ করতে তাদের একটি টিম সকালে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা করেছে। বিস্তারিত পরে জানানো হবে।

উল্লেখ্য, পানি সেচ প্রকল্পের বিবাদকে কেন্দ্র করে গত ৭ এপ্রিল মোরশেদকে জনসম্মুখে এলোপাথাড়ি কুপিয়ে ও গুলি করে ইফতারের আগমুহুর্তে হত্যা করে চিহ্নিত দুর্বৃত্তের দল। এ ঘটনায় আওয়ামী লীগ-যুবলীগের ১০ নেতাসহ ২৬ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলা করেন নিহতের ভাই জাহেদ আলী। ৯ এপ্রিল দায়েরকৃত এ মামলায় অজ্ঞাতনামা আরো৮/১০ জনকে আসামি করা হয়েছে। নিহত মোরশেদ আলী পিএমখালীর মাইজপাড়ার অবসরপ্রাপ্ত শিক্ষক
মরহুম ওমর আলীর পুত্র।

কক্সবাজার সদরের পিএমখালীতে পানি সেচ প্রকল্প দীর্ঘদিন ইজারা নিয়ে চালিয়ে আসছিলেন মোরশেদের পরিবার। এটি ভাগিয়ে নিতে নানা অপকৌশল, ছলচাতুরি করছিল একই এলাকার মাহমুদুল হক, জয়নাল, কলিম উল্লাহসহ তাদের গোষ্ঠীর লোকজন। এক পর্যায়ে জোর করে দখল করে নেয়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বিবাদ তুঙ্গে পৌঁছে। অবশেষে পানি সেচ প্রকল্প নিয়ে বিবাদের বলি হতে হয় মোরশেদকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ