Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্টার সিনেপ্লেক্সে ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ সিরিজের নতুন সিনেমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ৯:১৬ এএম

জাদুর দুনিয়ায় দর্শকদের মন্ত্রমুগ্ধ করতে আসছে ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ সিরিজের তৃতীয় সিনেমা ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’। আগামী ১৫ এপ্রিল আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে এটি। সেন্সর ছাড়পত্র সাপেক্ষে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে বহুল কাঙ্ক্ষিত এই সিনেমা। সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে স্টার সিনেপ্লেক্স

‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’ সিনেমাটি হলো ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ সিরিজের তৃতীয় কিস্তি এবং হ্যারি পটারকে কেন্দ্র করে সাজানো উইজার্ডিং ওয়ার্ল্ড ফ্র্যাঞ্চাইজির একাদশ পর্ব। ধারণা করা হচ্ছে, ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’ একটি গৃহযুদ্ধ শুরু করতে চলেছে। অধ্যাপক অ্যালবাস ডাম্বলডোর জানেন যে গ্রিন্ডেলওয়ার্ল্ড উইজার্ডিং জগতের নিয়ন্ত্রণ দখল করতে চলেছেন শক্তিশালী ডার্ক উইজার্ড গেলাট। তাকে একা আটকাতে না পেরে নিজের তার সেরা ছাত্র ম্যাজিজোলজিস্ট নিউট স্ক্যামেন্ডারকে একটি বিপজ্জনক মিশনে নেতৃত্বের দায়িত্ব দেন ডাম্বলডোর। নিউট স্ক্যামেন্ডার ও তার সঙ্গীরা পুরনো-নতুন পশুর মুখোমুখি হয় এবং গ্রিন্ডেলওয়ার্ল্ডের ক্রমবর্ধমান অনুগামীদের সঙ্গে তাদের সংঘর্ষ বাঁধে।

‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’ সিনেমাটি পরিচালনা করেছেন ডেভিড ইয়েটস। সিরিজের আগের দুটি সিনেমার পরিচালকও ছিলেন তিনি। হ্যারি পটার সিরিজের সবশেষ চারটি সিনেমার পরিচালনাও তিনি করেছেন।

সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন হ্যারি পটার খ্যাত লেখিকা জে কে রাউলিং এবং হ্যারি পটার চলচ্চিত্র সিরিজের অভিজ্ঞ স্টিভ ক্লোভস। আর সিনেমাটিতে অভিনয় করেছেন এডি রেডমাইন, জুড ল, এজরা মিলার, ড্যান ফগলার, অ্যালিসন সুডল, ক্যালাম টার্নার, জেসিকা উইলিয়ামস, ক্যাথরিন ওয়াটারস্টন এবং ম্যাডস মিকেলসেন।

উল্লেখ্য, ২০১৬ সালে মুক্তি পায় ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ সিরিজের প্রথম কিস্তি ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’। এর দুই বছর পর সিনেমা হলে আসে দ্বিতীয় পর্ব ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য ক্রাইমস অব গ্রিন্ডেলওয়ার্ল্ড’। দুটিই ব্যাপক সাফল্য অর্জন করে। ফলে দর্শকরা পরবর্তী কিস্তির জন্য মুখিয়ে ছিলেন। চার বছর পর তাদের সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্টার সিনেপ্লেক্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ