Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১২ কিলোমিটার দীর্ঘ কনভয়, রাশিয়ার লক্ষ্য পূর্ব ও দক্ষিণ ইউক্রেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১১:১০ এএম

আগেই সতর্ক করেছে ওয়াশিংটন। এ বার কিয়েভও জানাল, আরও বড় যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে মস্কো। তার পূর্বাভাস স্পষ্ট। টানা গোলাবর্ষণ চলছে খারকিভে। তারই মধ্যে উপগ্রহ চিত্রে ধরা পড়েছে খারকিভের পূর্ব দিকে জড়ো হয়েছে দীর্ঘ সেনা কনভয়।

কয়েকশো ট্যাঙ্ক, সশস্ত্র ট্রাক ও অন্যান্য যুদ্ধযান অন্তত ১২ কিলোমিটার জুড়ে বিস্তৃত সে কনভয়। আন্দাজ করা হচ্ছে, রাশিয়ার লক্ষ্য পূর্ব ও দক্ষিণ ইউক্রেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি জানিয়েছেন, এই যুদ্ধের জন্যও তারা প্রস্তুত।

ইউক্রেন ও পশ্চিমি শক্তিগুলির আশঙ্কা, পূর্ব ইউক্রেনে ভয়াবহ আগ্রাসী রূপ নিতে চলেছে রাশিয়া। এবং এই যুদ্ধে মস্কোর সঙ্গে লড়বে ইউক্রেনের বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলিও। প্রতিদিন উঠে আসছে রুশ নৃশংসতার ভয়াবহ ছবি। বিশ্বের তাবড় রাষ্ট্রনেতারা কাঠগড়ায় তুলেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে।

গতকাল মধ্য-পূর্ব ইউক্রেনের নিপ্রো বিমানবন্দরে আছড়ে পড়ে রুশ ক্ষেপণাস্ত্র। আঞ্চলিক প্রধান ভ্যালেনটাইন রেজনিচেঙ্কো বলেন, ‘আগেই ওরা প্রায় ধ্বংস করে দিয়েছিল বিমানবন্দর। তার পরেও হামলা চালিয়ে যাচ্ছে।’ রেজনিচেঙ্কো জানিয়েছেন, হতাহতের খবর এখনও জানা নেই। উদ্ধারকাজ চলছে। সূত্র: এপি।



 

Show all comments
  • jack ali ১১ এপ্রিল, ২০২২, ১১:২৭ এএম says : 0
    May Allah's curse on Barbarian Muslim Killer Putin and his Barbarian Army. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ