Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুগল হ্যাংআউটে চ্যাট বন্ধ! বিকল্প পদ্ধতি জেনে নিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১১:৪২ পিএম

গুগলের হ্যাংআউটে নতুন আপডেট এসেছে। ফলে হ্যাংআউটে আর চ্যাট করা যাবে না। কিন্তু চিন্তার কারণ নেই। আছে বিকল্পও। হ্যাংআউটের পরিবর্তে গুগল চ্যাট ব্যবহার করা যাবে।

মূলত, টেক জায়ান্ট গুগল তাদের হ্যাংআউট অ্যাপটি প্লেস্টোর থেকে বন্ধ করে দিয়েছে। এর পরিবর্তে আসছে গুগল চ্যাট। নাইনটুফাইভ গুগল এর একটি প্রতিবেদন বলা হয়েছে, অ্যাপ স্টোরে যারা এখনও হ্যাংআউট অ্যাপের খোঁজ করছেন, তাদের কোনও রেজাল্ট দেখানো হবে না। এমনকি ডিরেক্ট লিংকও ডিজেবল করা হয়েছে।

এর আগে গুগল জানায়, যেসব ওয়ার্ক স্পেস কাস্টমাররা এখনও নিজেদের হ্যাংআউট চ্যাট মুভ করেননি, তাদের চ্যাট ডিফল্ট অ্যাপ্লিকেশন হয়ে যাবে। তবে যাদের কাছে এখনও হ্যাংআউট অ্যাপটি আছে, তারা নিজেদের ডিভাইসে সেটি ব্যবহার করতে পারবেন।

এদিকে, নতুন ব্যবহারকারীরা অ্যাপ মার্কেট থেকে সার্চ করলেও হ্যাংআউট পাবেন না। অ্যাপটি গুগল চিরতরে মুছে দিয়েছে।

উল্লেখ্য, কয়েক দিন আগে থেকেই গুগল তার ওয়ার্ক-স্পেস ব্যবহারকারীদের চ্যাটস এবং স্পেসেস-এ মাইগ্রেট করার প্রক্রিয়াটি শুরু করে। তখন অবশ্য বলা হয়, পার্সোনাল বা ফ্রি অ্যাকাউন্টের জন্য একটি অনির্দিষ্ট দিন থেকে হ্যাংআউট বন্ধ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ