Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৬২ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১০:৫৬ এএম

করোনায় বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ২১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৬২ লাখ ১ হাজার ৭৯৬ জনের মৃত্যু হলো। রোববার (১০ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, বিশ্ব গত ২৪ ঘণ্টায় আরও ৮ লাখ ১৮ হাজার ২১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৪৯ কোটি ৮৫ লাখ ৭০ হাজার ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে থেকে ৪৪ কোটি ৩ লাখ ৫ হাজার ১৩০ জন সুস্থ হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৫৭২ জন এবং মারা গেছেন ১৫৫ জন। ভারতে শনাক্ত ৬২৭ জন এবং মৃত্যু ৯ জনের। এ ছাড়া দক্ষিণ কোরিয়ায় ৩৩৮ জনের মৃত্যু, রাশিয়ায় ২৮৮ জন, ব্রাজিলে ৮৮ জন, ইতালিতে ১১২ জন, জার্মানিতে ১০৭ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ