Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বুচা হত্যকাণ্ড নিয়ে অবশেষে মুখ খুললেন পুতিন, কি বললেন?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৫:০৬ পিএম | আপডেট : ৫:০৯ পিএম, ৭ এপ্রিল, ২০২২

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুচা হত্যকাণ্ড নিয়ে অবশেষে নীরবতা ভেঙেছেন। বুধবার হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের সাথে কথা বলার সময় তিনি বুচা শহরে ‘নির্মম এবং নৃশংস’ হত্যকাণ্ডের জন্য ইউক্রেনীয় কর্তৃপক্ষকে অভিযুক্ত করেছেন।

ক্রেমলিন বলেছে, ‘পুতিন (অরবান) রাশিয়ান ও ইউক্রেনীয় প্রতিনিধিদের মধ্যে আলোচনার বিষয়ে পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছেন এবং বুচা শহরে কিয়েভ সরকারের নির্মম এবং নৃশংস’ হত্যকাণ্ডের (তার) নীতিগত মূল্যায়ন দিয়েছেন।’

সপ্তাহান্তে রুশ সেনা প্রত্যাহারের পর রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে থাকা মৃতদেহের ছবি উঠে আসার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বুচায় কয়েক ডজন বেসামরিক নাগরিককে হত্যার জন্য রুশ সেনাদের অভিযুক্ত করেছেন।

তবে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে যে, ইউক্রেনীয় কর্তৃপক্ষ উত্তর-পূর্ব ইউক্রেনের কোনোটপ এবং ট্রোস্টিয়ানেট এবং ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে বোরোদিয়াঙ্কা ও কাতিউজাঙ্কা শহরে ‘অনুরূপ উসকানি’ তৈরি করছে। পৃথকভাবে, রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন যে বুচায় যা ঘটেছে তার জন্য পশ্চিমা মিডিয়াও দায়ী।

‘হ্যাঁ, আমি পশ্চিমা মিডিয়াকে অভিযুক্ত করি, প্রথমত এবং সর্বাগ্রে আমেরিকান আউটলেটগুলো, যারা শুধুমাত্র জাল এবং ভুল তথ্য ছড়ায় না বরং বুচাতে বেসামরিক নাগরিকদের হত্যা করার জন্য এই শাস্তিমূলক পদক্ষেপের সাথে জড়িত,’ তিনি সাংবাদিকদের বলেন। সূত্র: ফার্স্টপোস্ট।

 



 

Show all comments
  • Md Ataur RAhman ৭ এপ্রিল, ২০২২, ৬:২১ পিএম says : 0
    Thank,s
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ