Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশ ছেড়ে পালিয়েছেন রাজাপাকসের বোন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ১০:৫৬ এএম

দেশ ছেড়ে পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের চাচাতো বোন নিরুপমা রাজাপাকসে। তিনি দেশটির সাবেক পানি সরবরাহ ও নিষ্কাশন মন্ত্রণালয়ের উপমন্ত্রী ছিলেন। মঙ্গলবার শেষ রাতে তিনি দেশ ছেড়েছেন বলে গতকাল বুধবার (৬ এপ্রিল) নিশ্চিত হয়েছে শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম সিলন টুডে।
সিলন টুডের বিমানবন্দর প্রতিনিধি জানান, দুবাইয়ের উদ্দেশ্যে কলম্বো ছেড়েছেন নিরুপমা। সেদিন রাতে আমিরাত বিমানের একটি ফ্লাইট ধরেন তিনি। যার নম্বর ইকে ৬৫৫।
কর ফাঁকি দিয়ে দেশের বাইরে অর্থ পাচারের অভিযোগও আছে নিরুপমার বিরুদ্ধে। সম্প্রতি বিশ্বজুড়ে ব্যবসায়ী ও স্থানীয় নেতাদের দুর্নীতির তথ্য ফাঁস প্যান্ডোরা প্যাপার্স। এই প্যান্ডোরা প্যাপার্সেও দুর্নীতির সঙ্গে নিরুপমা জড়িত থাকার তথ্য ফাঁস হয়।
শ্রীলঙ্কার বর্তমান প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে ও তার ভাই প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের চাচাতো বোন নিরুপমা রাজাপাকসে। ২০১০ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি পানি সরবরাহ ও নিষ্কাশন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর ছিলেন তিনি।
২০১৯ সাল থেকে রাজাপাকসে ও তার পরিবারের সদস্যরা দেশটির প্রশাসনে রয়েছে। কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট মোকাবেলা করছে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ নানা অনিয়মের বিরুদ্ধে দেশজুড়ে চলছে সরকারবিরোধী বিক্ষোভ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ