Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গারা প্রতিদিন ক্যাম্প ছেড়ে যাচ্ছে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ৩:২৫ পিএম

উখিয়া সদর ষ্টেশনে চেকপোস্ট বসিয়ে ৪এপ্রিল ১৩৬ রোহিঙ্গাকে আটকের পর আজ আবারও ১২৮ রোহিঙ্গাকে আটক করেছে উখিয়া থানা পুলিশ। টেকনাফ থানা পুলিশও দুদফায় শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে।

এদিকে দুদিনের আটক অভিযান দেখে সহজে অনুমান করা যায়, ইতিপূর্বে কত রোহিঙ্গা ক্যাম্প ছেড়ে বাইরে চলে গেছে বা বিভিন্ন জায়গায় স্থায়ী হয়েছে। বিষয়টি উদ্বেগজনক বলে মনে করছেন সচেতন মহল। এ ব্যাপারে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া জরুরি বলে মনে করেন তারা।
খবর নিয়ে জানা গেছে, ক্যাম্পে এপিবিএন দায়িত্ব পালন করলেও প্রতিদিন কাজের সন্ধানে শত-শত রোহিঙ্গা ক্যাম্পের বাইরে চলে যাচ্ছে। এছাড়াও সাগর পথে বিভিন্ন দেশে পাড়ি দিচ্ছে দালালদের মাধ্যমে।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেছেন অনেকেই। অনেকে বলেন, আপনারা আমাদের ভূখণ্ড, সমাজ, পরিবেশ রক্ষা করুন। আমাদের ছেলেমেয়েদের বাঁচান। জেলাব্যাপী রোহিঙ্গা সনাক্তকরণের জন্য চিরুনি অভিযান পরিচালনা করুন।
অনেকে দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করার দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ