Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে ময়লার ভাগাড় স্থানান্তরের দাবিতে সবুজ আন্দোলনের স্মারকলিপি প্রদান

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ৫:২৬ পিএম

শেরপুর শহরের প্রবেশমুখ নবীনগর এলাকার প্রধান সড়কসংলগ্ন পৌরসভার ময়লার ভাগাড় স্থানান্তরের দাবিতে পৌর মেয়র বরাবর স্মারকলিপি দিয়েছে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন। ৪ এপ্রিল সোমবার দুপুরে শেরপুর পৌরসভা কার্যালয়ে পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের হাতে এ স্মারকলিপি তুলে দেন সবুজ আন্দোলন, শেরপুর জেলা শাখার নেতৃবৃন্দ।
স্মারকলিপি প্রদানকালে সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শেরপুর জেলা আহবায়ক মো. মেরাজ উদ্দিন, সদস্য সচিব সাবিহা জামান শাপলা, যুগ্ম আহবায়ক মহিউদ্দিন সোহেল, জুবাইদুল ইসলাম, মো. নাইম ইসলাম, এ্যাডভোকেট মো. আক্রামুজ্জামান, বুলবুল আহমেদ ও রবিউল ইসলাম রতন, সিনিয়র সদস্য ইমরান হাসান রাব্বী, মো. শাহরিয়ার শাকির, সাংবাদিক হামিদুর রহমান প্রমুখ।
স্মারকলিপিতে সবুজ আন্দোলনের পক্ষ থেকে বলা হয়, শহরের প্রবেশদ্বারে অবস্থিত আমনকুড়া বিলের ময়লার ভাগাড়টি স্থানান্তরের কথা থাকলেও পৌরসভার ময়লা ফেলা এখনও অব্যাহত রয়েছে। ভাগাড়ে পঁচা দুর্গন্ধযুক্ত ময়লা ফেলার কারণে সেখানে দুর্গন্ধসহ পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ স্থানীয়রা। তাই দ্রুত সময়ের মধ্যে ওই ময়লার ভাগাড়ে ময়লা ফেলা বন্ধসহ ভাগাড়টি স্থানান্তরিত করার দাবি জানান সবুজ আন্দোলনের নেতৃবৃন্দ।
এ ব্যাপারে পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, পৌরসভার ময়লা ফেলার জন্য নির্ধারিত ডাম্পিং স্টেশনটির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। ঠিকাদারি প্রতিষ্ঠান সময়মতো কাজটি শেষ করতে না পারায় ময়লার ভাগাড়টি পুরোপুরি স্থানান্তর করা সম্ভব হয়নি। তবে শহরের বেশিরভাগ ময়লা এখন জেলখানা মোড়ের দক্ষিণ পাশে লাশকাটা ঘরের কাছে ফেলা হচ্ছে। খুব অল্প পরিমাণ ময়লা নবীনগরে ফেলা হয়। মৃগী নদীর পাড়ে অবস্থিত ডাম্পিং স্টেশনটির কাজ শেষ হয়ে গেলে আগামী মে মাস থেকেই সেখানে সব ময়লা ফেলা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি প্রদান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ