Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশিয়াকে অবশ্যই জবাবদিহি করতে হবে: ট্রুডো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১১:৩৪ এএম

ইউক্রেনের বুচা শহরে হত্যাযজ্ঞের ঘটনায় ব্যাপক ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, বুচা শহরে বেসামরিক নাগরিক হত্যাকাণ্ডে রাশিয়াকে অব্যশই জবাবদিহির আওতায় আনতে হবে।

সোমবার (৩ এপ্রিল) নিজের টুইটারে জাস্টিন ট্রুডো আরও লেখেন, ইউক্রেনে বেসামরিক নাগরিক হত্যাকাণ্ডে আমরা তীব্র নিন্দা জানচ্ছি। এই নৃশংস হত্যাযজ্ঞের জন্য দায়ীদের বিচারের আওতায় আনা হবে। ইউক্রেনের জনগণকে সহায়তায় আমরা পাশে আছি।
গত ২৪ ফেব্রুয়ারি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে হামলা শুরুর নির্দেশ দেওয়ার তিন দিনের মাথায় বুচা শহরের দখল নেয় রুশ বাহিনী। এই সপ্তাহে রুশ বাহিনীর কাছ থেকে পুরো কিয়েভ অঞ্চল পুনরুদ্ধার করেছে ইউক্রেন। তাদের অভিযোগ রাজধানী থেকে ৩০ কিলোমিটার উত্তর-পশ্চিমের বুচা শহরে ‘ইচ্ছাকৃত হত্যাযজ্ঞ’ চালিয়েছে মস্কো।
বুচা শহরের মেয়র আনাতোলি ফেদুরুক শনিবার জানান, গণকবর থেকে ২৮০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। ইউক্রেনীয় বাহিনী শহরটিতে ফের প্রবেশ করার সময় পথে বেসামরিক মরদেহ দেখতে পাওয়ার কথা জানিয়েছে। সূত্র: আল জাজিরা।



 

Show all comments
  • Mostafa kamal ৪ এপ্রিল, ২০২২, ১২:৩৩ পিএম says : 0
    Mr Trodou (I may mis spell his name) does not see any killing in the middle east where millions of people were killed without any justification.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রুডো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ