Inqilab Logo

‍বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান সানি ১৪৪৫ হিজরী

এবার রাশিয়ার বিমান আটকে দিল যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ১০:১৭ এএম

রাশিয়ার একটি বিমান উড্ডয়নে বাধা দিয়েছে যুক্তরাজ্য। ট্রান্সপোর্ট সেক্রেটারি গ্রান্ট শ্যাপস টুইটারে এ খবর নিশ্চিত করেছেন বলে শনিবার বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে।
লন্ডনের লুটন বিমানবন্দর থেকে ওই বিমানটিকে উড্ডয়ন করতে বাধা দেওয়া হয়। বিমানটি যুক্তরাজ্যের সাম্প্রতিক নিষেধাজ্ঞাগুলো লঙ্ঘন করেছে কি না তা ব্রিটিশ পরিবহণ বিভাগ তদন্ত করে দেখছে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। বিমানটি বর্তমানে লুটন বিমানবন্দরেই রয়েছে।
তবে তদন্ত চলমান থাকায় ব্রিটিশ কর্তৃপক্ষ বিমানের মালিক সম্পর্কে কোনো তথ্য দেয়নি।
ব্রিটিশ পরিবহণ বিভাগ সম্প্রতি হেলিকো গ্রুপ এলএলসি মালিকানাধীন একটি ব্যক্তিগত হেলিকপ্টার ছাড়াও রোমান আব্রামোভিচের সহযোগী ইউজিন শভিডলারের দুটি ব্যক্তিগত বিমান আটক করেছে।
রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরু করার পর পরই যুক্তরাজ্য রাশিয়ার জাতীয় বিমান সংস্থা অ্যারোফ্লটের বিমান ব্রিটেনে অবতরণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করে। জবাবে রাশিয়ার বিমানবন্দরে ব্রিটিশ বিমান অবতরণ নিষিদ্ধ করেছে রাশিয়া।
এমনকি নিজের আকাশসীমাতেও ব্রিটিশ বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে রাশিয়ার বেসামরিক বিমান চলাচল সংস্থা। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ