Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জরুরি অবস্থা জারি শ্রীলঙ্কায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ৯:৩০ এএম

পরিস্থিতি নিয়ন্ত্রণে শ্রীলঙ্কায় এবার জারি করা হল জরুরি অবস্থা। শুক্রবার রাতে সরকারি গেজেটে এই ঘোষণা দেওয়া হয়। তীব্র অর্থনৈতিক সংকটের কারণে শ্রীলঙ্কাজুড়ে চলছে জনবিক্ষোভ। এমতাস্থায় জননিরাপত্তা, শৃঙ্খলা ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সরবরাহ এবং জরুরি সেবা ঠিক রাখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট গোতাবায়ে রাজাপক্ষে। -বিবিসি

চরম রিজার্ভ সংকটের কারণে গত কয়েক মাস ধরেই শ্রীলঙ্কায় পণ্য আমদানি ব্যাহত হচ্ছে। এতে লাগামহীনভাবে বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম। জ্বালানি সংকটের কারণে চুলাও জ্বালাতে পারছে না দেশটির সাধারণ মানুষ। এমনকি চুলা জ্বালানোর জন্য কেরোসিন সংগ্রহ করতে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে মৃত্যুর ঘটনাও ঘটছে দেশটিতে।

এছাড়াও জ্বালানি সংকটে দেশটিতে বাধাগ্রস্ত হচ্ছে বিদ্যুৎ উৎপাদন। ফলে দৈনিক ১৩ ঘণ্টারও বেশি লোডশেডিং হচ্ছে সেখানে। কাগজ সংকটের কারণে স্কুলগুলোতে বন্ধ করে দেওয়া হয়েছে পরীক্ষা নেওয়া। ব্যাহত হচ্ছে দৈনিক পত্রিকা ছাপানোর কাজও।



 

Show all comments
  • Yousman Ali ২ এপ্রিল, ২০২২, ৯:৫০ এএম says : 0
    আল্লাহ তুমি রহম করো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ