Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় সাড়ে ৩ কোটি টাকা আত্মসাত : সাবেক ডেসটিনি কর্মকর্তা স্ত্রীসহ কারাগারে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:১২ পিএম

নগরীর দৌলতপুরে শাহারবানু সমাজ কল্যাণ সংস্থা নামের একটি সমবায় প্রতিষ্ঠান খুলে গ্রাহকের ৩ কোটি ৯ লাখ ৩৯ হাজার ১৫০ টাকা আত্মসাতের মামলায় সাবে ডেসটিনি ২০০০ লিমিটেডের সাবেক কর্মকর্তা এস এম শরিফুল ইসলাম বনি (৫৪) ও তার স্ত্রী সালমা আক্তার (৪৯) কে গ্রেফতার করা হয়েছে। বুধবার বিকালে তাদের গ্রেফতারের পর জেলহাজতে পাঠানো হয়েছে। আজ বৃহষ্পতিবার রিমান্ডের আবেদন জাননো হতে পারে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই লুৎফুল হায়দার। গ্রেফতার বনি দৌলতপুর দেয়ানা উত্তর পাড়ার মৃত এস এম ইউসুফ আলীর ছেলে এবং সালমা আক্তার এস এম শরিফুল ইসলাম বনি’র স্ত্রী ও আজাহার উদ্দিন আহমেদ এর মেয়ে। বনি ডেসটিনি ২০০০ লিমিটেড এর খুলনা বিভাগীয় পর্যায়ের একজন প্রফিট শেয়ার ডিস্ট্রিবিউটর (পিএসডি) ছিলেন বলে জানা গেছে।
দৌলতপুর থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম জানান, ডেসটিনি ২০০০ লিমিটেড বন্ধ হয়ে যাওয়ার পর, নগরীর দৌলতপুর মহসিন মোড়স্থ মিনা ম্যানসনের দ্বিতীয় তলায় শাহারবানু সমাজ কল্যাণ সংস্থা নামের একটি সমবায় প্রতিষ্ঠান খোলেন এস এম শরিফুল ইসলাম বনি। ২০১৯ সালের মার্চ থেকে ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত এক কোটি চৌদ্দ লাখ তিরাশি হাজার টাকা জমা করেন দৌলতপুর দেয়ানা দক্ষিণ পাড়ার আবু বকর শেখের ছেলে এস এম আজাহারুল ইসলাম। এছাড়া টুটুল বন্দের কাছ থেকে ৩০ লাখ, মেহেরুন নেছার কাছ থেকে ৭০ লাখ ৭৫ হাজার, আব্দুল্লাহ এর কাছ থেকে ৪০ লাখ ৫৬ হাজার, সাইফুল আলমের কাছ থেকে ১৪ লাখ, মুন্নি বেগমের কাছ থেকে এক লাখ, কামাল চৌধুরীর কাছ থেকে ১৯ লাখ, হারুন অর রশিদের কাছ থেকে ৭ লাখ, কামাল হোসেনের কাছ থেকে এক লাখ, নজরুল ইসলাম নজুর কাছ থেকে ৭ লাখ ও খায়রুল আলমের কাছ থেকে ৪০ লাখ ২৫ হাজার টাকাসহ মোট ৩ কোটি ৯লাখ ৩৯ হাজার ১৫০ টাকা জমির প্লট ও সমিতির লভ্যাংশ দেয়ার কথা বলে আত্মসাৎ করেন বিন ও তার স্ত্রী। আসামিরা তাদের বাড়ি বিক্রি করে টাকা আত্মসাৎ করে বিদেশ পালিয়ে যাওয়ার জন্য ইতোমধ্যে পাসপোর্টও বানিয়েছেন। এঘটনায় আজাহারুল ইসলাম বাদী হয়ে এস এম শরিফুল ইসলাম বনি ও তার স্ত্রী সালমা আক্তারসহ ৯ জনকে আসামি করে দৌলতপুর থানায় মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ