Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বে করোনায় সংক্রমণ-মৃত্যু আরো বেড়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৯:৩২ এএম | আপডেট : ৯:৫৩ এএম, ৩১ মার্চ, ২০২২

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কাছে সর্বশেষ বৈশ্বিক প্রতিবেদন অনুযায়ী বেশ কিছু দেশ করোনাভাইরাসের নমুনা পরীক্ষা কমিয়ে দিয়েছে এবং বিশ্বব্যাপী করোনাভাইরাস বৃদ্ধির যে পরিসংখ্যান দেখা গেছে, তাতে পুনরায় এর সংক্রমণ ভয়াবহতার দিকে যাওয়ার আশঙ্কা করছে সংস্থাটি।
পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের প্রতিবেদন অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭০ হাজার ৫৩৬ জনের। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ২২ হাজার। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ হাজার ১৫৬ জনের। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় দেড়শো।
গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। সেখানে গত ২৪ ঘণ্টায় ৪ লাখ ২৪ হাজার ৫২৮ জনের করোনা শনাক্ত হয়েছে, মারা গেছে ৪৩২ জন। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনা শনাক্ত হয়েছে ২৯ হাজার ৩২২ জনের এবং করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬২৭ জন।
ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪৮ কোটি ৭০ লাখ ৯১ হাজার ৪০৯ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬১ লাখ ৬২ হাজার ৮৬ জনের। আর করোনা থেকে সুস্থ হয়েছে ৪২ কোটি ১৯ লাখ ৬৮ হাজার ৫০৭ জন।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ