Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

উইন্ডিজকে উড়িয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

নারী ওয়ানডে বিশ্বকাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

ওয়েলিংটনের বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি নেমে এসেছিল ৪৫ ওভারে। বৃষ্টিস্নাত পরিবেশের সুবিধা নিতেই ওয়েস্ট ইন্ডিজ টসে জিতে আর দেরি করল না, ব্যাটিংয়ে পাঠাল অস্ট্রেলিয়াকে। কিন্তু কিসের কী! অস্ট্রেলিয়া উল্টো গড়ল ৩০৫ রানের পাহাড়। সেটি টপকাতে গিয়ে ৩৭ ওভারে ১৪৮ রানেই শেষ ক্যারিবীয়রা! গতকাল মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের প্রথম সেমিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৫৭ রানের বিরাট ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠে গেছে অস্ট্রেলিয়া।
অস্ট্রেলিয়ার জয়ে সবচেয়ে বড় ভূমিকা অ্যালিসা হিলির। অনবদ্য এক শতরান করেছেন তিনি। ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটেই ২১৬ রান তুলে ফেলে অস্ট্রেলিয়া। ১০৭ বলে ১৭টি বাউন্ডারি আর ১টি ছক্কায় ১২৯ করেন হিলি। অপর উদ্বোধনী ব্যাটার র‌্যাচেল হেইনেস ১০০ বলে ৮৫ করেন ৯ বাউন্ডারিতে।
এরপর অধিনায়ক মেগ ল্যানিংয়ের ২৬ বলে ২৬ আর বেথ মুনির ৩১ বলে অপরাজিত ৪৩ রানে অস্ট্রেলিয়া ৪৫ ওভারে স্কোরবোর্ডে তোলে ৩ উইকেটে ৩০৫। এবারের মেয়েদের ওয়ানডে বিশ্বকাপে যা তৃতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এই অস্ট্রেলিয়াই লিগ পর্বে ইংল্যান্ডের বিপক্ষে ৩ উইকেটে তুলেছিল ৩১০। তবে এবার মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ভারতের- ৮ উইকেটে ৩১৭, এই উইন্ডিজের বিপক্ষেই।
৩০৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে একবারও মনে হয়নি ওয়েস্ট ইন্ডিজ কিছু করতে পারে। ন্যুনতম প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি তারা। অস্ট্রেলীয় বোলারদের সামনে অসহায় ছিলেন ক্যারিবীয়রা। দিয়ান্দ্রা ডটিন, হেলি ম্যাথিয়াস আর অধিনায়ক স্টেফানি টেলর ছাড়া বলার মতো কোনো সংগ্রহ নেই কারও। ডটিন আর ম্যাথিয়াস দুজনই করেছেন ৩৪ রান। টেলর ৪৮। চোট পাওয়ায় চিনেল হেনরি আর আনিসা মোহাম্মদ ব্যাটিংই করতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজ ৩৭ ওভার টিকে থেকে ১৪৮ রানে গুটিয়ে যায় শেষ পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ওয়ানডে বিশ্বকাপ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ