Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে স্ত্রীকে হত্যার দায়ে মাদ্রাসা শিক্ষকের ফাঁসির রায়

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ৮:১৮ পিএম

রাজশাহীতে স্ত্রীকে গলা কেটে হত্যার দায়ে এক মাদ্রাসা শিক্ষকের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা অর্থদ- দেওয়া হয়েছে। মঙ্গলবার রাজশাহীর জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ এ রায় দেন।
দ-প্রাপ্ত ব্যক্তির হলেন, রাজশাহীর মোহনপুর উপজেলার হাজারপাড়া গ্রামের আক্কাস আলী (৪০)। তিনি মোহনপুরের মহিষকু-ি দাখিল মাদ্রাসার ক্বারিয়ানা শিক্ষক ছিলেন। ২০১৩ সালে স্ত্রীকে খুনের পর আটক করা হলে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।
রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, আক্কাস যৌতুকের দাবিতে তার স্ত্রীকে নির্যাতন করতেন। এ নিয়ে বিবাদের জেরে ২০১৩ সালের ২৯ জানুয়ারি সন্ধ্যায় বাড়িতে আক্কাস তাকে গলাকেটে হত্যা করেন। এ ঘটনায় সেদিনই ফরিদা বিবির ভাই মামুনুর রশীদ থানায় আক্কাসের বিরুদ্ধে হত্যা মামলা করেন।
তিনি আরও জানান, হত্যাকা-ের পরই পুলিশ অভিযুক্ত আক্কাসকে আটক করে কারাগারে পাঠায়। সেই থেকে তিনি কারাগারেই ছিলেন। এদিকে আদালতে মামলার বিচার কাজ চলতে থাকে। ২৩ জনের সাক্ষ্যে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। তাই আসামির উপস্থিতিতেই আদালত তার মৃত্যুদ-ের আদেশ দিয়েছেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ