Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেচের পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১১:৪০ এএম

সেচের পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যা করার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কৃষি মন্ত্রণালয়। কমিটির আহ্বায়ক করা হয়েছে কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব (সার ব্যবস্থাপনা ও মনিটরিং) মো. আবু জুবাইর হোসেন বাবলুকে। মন্ত্রণালয় থেকে সম্প্রতি এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

৪ সদস্যের কমিটির বাকি সদস্যরা হলেন- রাজশাহীর জেলা প্রশাসক, বিএডিসি'র (নাটোর) নির্বাহী প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) মো. সাজ্জাদ হোসেন এবং বিএমডিএর (নওগাঁ) নির্বাহী প্রকৌশলী মো. সমশের আলী।

প্রজ্ঞাপনে বলা হয়, গত ২৪ মার্চ একটি অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদে ‘জমিতে পানি দেয়নি পাম্প অপারেটর, ক্ষোভে কৃষকের আত্মহত্যা’ এবং ২৭ মার্চ ‘দৈনিক ইত্তেফাক’ পত্রিকায় প্রকাশিত “সেচের পানি না পেয়ে বিষপান: আরেক কৃষকের মৃত্যু” শীর্ষক সংবাদ দু'টি-তে প্রকাশিত কৃষক দু'জনের মৃত্যুর কারণ এবং সেচের পানি সময়মতো না পাওয়ার কারণ উদঘাটন করে সরেজমিন তদন্ত করে আগামী সাত কর্মদিবসের মধ্যে বিস্তারিত প্রতিবেদন দাখিলের জন্য এ কমিটি গঠন করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্ত কমিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ