Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানালেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১০:৩৬ এএম

বাংলাদেশের ৫১তম স্বাধীনতা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশের নাগরিকদের মার্কিন প্রশাসনের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিঙ্কেন ২৫ মার্চ শুক্রবার প্রদত্ত এক বিবৃতিতে শুভেচ্ছা জানিয়েছেন। ব্লিঙ্কেন বলেন, আমাদের উভয় দেশই স্বাধীনতার জন্য তীব্র সংগ্রামের পর আবির্ভূত হয়েছে এবং আমরা উভয়েই আমাদের স্বাধীনতাকালীন গণতান্ত্রিক আদর্শের সাথে বেঁচে থাকার চেষ্টা করছি। বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে সম্পর্ক সম্প্রসারিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেন, গত পাঁচ দশক ধরে আমাদের অব্যাহত সহযোগিতা এখন ও আগামী প্রজন্মের জন্য একটি নিরাপদ এবং আরও সমৃদ্ধ ভবিষ্যত নিশ্চিত করছে। আমরা বাংলাদেশের চিত্তাকর্ষক অর্থনৈতিক ও উন্নয়নমূলক সাফল্য এবং শান্তিরক্ষা কার্যক্রমে সবচেয়ে বেশি অবদানকারী হিসেবে বিশ্বকে নিরাপদ রাখার জন্য আপনাদের প্রতিশ্রুতিকে সাধুবাদ জানাই। আমাদের প্রতিরক্ষা, উন্নয়নমূলক, বাণিজ্যিক এবং জনগণের মধ্যে অংশীদারিত্ব আগের চেয়ে শক্তিশালী। আমরা আগামী কয়েক দশক ধরে সেই ভিত্তির ওপর দাঁড়িয়েই নিরাপদ ভবিষ্যত গড়ে তুলব। ব্লিঙ্কেন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে সম্পর্ক সম্প্রসারিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ