Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গরিবের তো বিচার নেই মামলা করে কী হবে?

নিহত প্রীতির বাবা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:০২ এএম

রাজধানীর শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তের এলোপাতাড়ি গুলিতে নিহত হন কলেজছাত্রী সামিয়া আফনান জামাল প্রীতি (২২)। এ ঘটনায় তার শান্তিবাগের বাসায় চলছে এখন শোকের মাতম। গতকাল শুক্রবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে প্রিয় সন্তানের লাশের অপেক্ষায় থাকা প্রীতির বাবা মো. জামাল উদ্দিন বলেন, গরিবেরতো বিচার নেই। আমরা গরিব মানুষ, মামলা করে কী হবে? কার কাছে বিচার চাইব? এর বিচার আল্লাহর কাছে দিয়ে রাখলাম।
তিনি বলেন, আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুর ওপর গুলি চালায় দুর্বৃত্তরা। এতে রিকশায় থাকা আমার মেয়ে প্রীতি মারা গেছে। প্রীতি বৃহস্পতিবার সারাদিন ওর বান্ধবী সুমাইয়ার বাসায় ছিল। রাতে বান্ধবী সুমাইয়াসহ আমাদের শান্তিবাগের বাসায় ফেরার সময়, ওর মা বলে তোমার মামা-মামী আসছে। তুমি আজ সুমাইয়াদের ওখানেই থাকো। পরে ওরা শাজাহানপুর থেকে আবার সুমাইয়াদের বাসায় ফিরে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। তাছাড়া ওরা দুইজন খুব ভালো বন্ধু ছিল, সুমাইয়া মাঝে মধ্যে আমাদের বাসায় এসে থাকতো। তিনি আরো বলেন, ১ এপ্রিল প্রীতির একটা চাকরিতে যোগ দেয়ার কথা ছিল। কিন্তু তার আগেই সে দুনিয়া ছেড়ে চলে গেল। ২১৮ নম্বর পশ্চিম শান্তিবাগের বাসায় পরিবারের সঙ্গে থাকতেন প্রীতি। তার মা হোসনে আরা বেগম গৃহিনী। গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার কড়ইবাড়ি গ্রামে।
প্রীতির বাবা বলেন, আমার এক ছেলে সোহাইব জামাল সামী এবার এসএসসি পরীক্ষার্থী। আর প্রীতি বদরুন্নেসা কলেজে ইন্টারমিডিয়েটে পড়ত। মেয়েটা লেখাপড়ায় খুব ভালো ছিল। কিন্তু একটা দুর্ঘটনায় ও লেখাপড়া বন্ধ করে দেয়। এ ঘটনায় কোনো মামলা করবেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমি কোন মামলা- মোকদ্দমায় যাব না, যদি কেউ সাহায্য সহযোগিতা করে, তাহলে করতে পারি। আমার পারিবারিক অবস্থা বেশি ভালো না। আর মামলা-মোকদ্দমা করে কী করব? এর বিচার আল্লাহর কাছে দিয়ে রাখলাম।
প্রীতির লাশের সুরতহাল করেন শাহজাহানপুর থানার এসআই তমা বিশ্বাস। সুরতহাল রিপোর্টে তিনি উল্লেখ করেন, প্রীতির বুকের বাম পাশে একটি ছিদ্র ও পিঠের ডান পাশে মাঝ বরাবর একটি গোল চিহ্ন রয়েছে। প্রীতির বাবা জামাল উদ্দিন বলেন, মিরপুর-২ এ একটি কোম্পানির ফ্যাক্টরির প্রডাকশনে চাকরি করি। বেতন বেশি পাই না। অনেক কষ্টে মেয়ে প্রীতি ও ছেলে সোহায়েব জামাল সামি ও স্ত্রীকে নিয়ে পশ্চিম শান্তিবাগের একটি বাসায় ভাড়ায় থাকি।



 

Show all comments
  • তাজরুল ২৬ মার্চ, ২০২২, ৭:৪৭ এএম says : 0
    গরীব ও সাধারণ মানুষের ভরসা আল্লাহ।এ পর্যন্ত কত জন বিচার পাইছে। মামলা করে কি হবে।মানুষ কতটা নিরুপায় হলে এ কথা বলতে পারে।ক্ষমতার দাপটের ভুক্তভোগী নিরীহ সাধারণ মানুষ।
    Total Reply(0) Reply
  • তাজরুল ২৬ মার্চ, ২০২২, ৭:৪৮ এএম says : 0
    গরীব ও সাধারণ মানুষের ভরসা আল্লাহ।এ পর্যন্ত কত জন বিচার পাইছে। মামলা করে কি হবে।মানুষ কতটা নিরুপায় হলে এ কথা বলতে পারে।ক্ষমতার দাপটের ভুক্তভোগী নিরীহ সাধারণ মানুষ।
    Total Reply(0) Reply
  • Harunur rashid ২৬ মার্চ, ২০২২, ৮:০৪ এএম says : 0
    You will get justice in the judgementday for sure my brother.
    Total Reply(0) Reply
  • Yousman Ali ২৬ মার্চ, ২০২২, ১০:০৩ এএম says : 0
    ভালো মামলা করার দরকার নাই বিচারতো পাবেনা শাথে ঘুস দিতে দিতে জিবন শেষ
    Total Reply(0) Reply
  • Prothom Surjo Raj ২৬ মার্চ, ২০২২, ৬:১৫ এএম says : 0
    উনি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। কারণ মামলার রায় যাই হোক সেটা অনিশ্চিত হলেও , মামলা চালাতে গিয়ে ভিটা-মাটিসহ সব হারাতে হবে এটা নিশ্চিত। আর হাজিরা দিতে দিতে কর্ম করে খাওয়ার সময়টাও হারিয়ে যাবে। জীবন হয়ে উঠবে দূর্বিষহ। স্রষ্টাই উত্তম বিচারক। সময়ই সঠিক প্রতিশোধ নিয়ে নিবে। ঈশ্বর যেন সন্তানহারা পিতাকে ধৈর্য্য ধরার শক্তি দান করেন।
    Total Reply(0) Reply
  • সুবর্ন চাকমা মিত্র ২৬ মার্চ, ২০২২, ৬:১৫ এএম says : 0
    লিখে রাখেন বিচার ব‍্যাবস্তা দীর্ঘসূত্রতা বজায় থাকলে অপরাধ কখনও কমবে না।
    Total Reply(0) Reply
  • Mizan Rahman ২৬ মার্চ, ২০২২, ৬:১৬ এএম says : 0
    মেয়েটা কি অপরাধ ছিলো
    Total Reply(0) Reply
  • Nishi Islam ২৬ মার্চ, ২০২২, ৬:১৬ এএম says : 0
    প্রিতি হত্যার প্রতিবাদ জানিয়ে দেশের এমন অনিরাপদ পরিস্থিতির দায় নিয়ে সরকারকে পদত্যাগ করা উচিৎ৷
    Total Reply(0) Reply
  • Najrul Shahin ২৬ মার্চ, ২০২২, ৬:১৬ এএম says : 0
    আল্লাহ ছাড় দেয় ছেড়ে দেন না। যেমন নম্রুদ,ফেরাউনও ক্ষমতা দেখিয়েছিলো আজ কোথায় তারা। তাই বলি সময় থাকতে নিজেকে শুদরে নিন, আল্লাহ আমাদেরকে হেদায়েতের পথে পরিচালিত করুক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ