Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনে শান্তিরক্ষী পাঠালে পরিণতি ভয়াবহ হবে: ন্যাটোকে রাশিয়ার হুঁশিয়ারি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ১০:০৪ এএম

পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটোকে কঠোর হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া। ইউক্রেনে শান্তিরক্ষী বাহিনী পাঠালে পরিণতি ভয়াবহ হবে বলে দেশটির পক্ষ থেকে ন্যাটোকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ইউক্রেনে শান্তিরক্ষী বাহিনী পাঠানো হবে বেপরোয়া এবং ভয়াবহ বিপজ্জনক সিদ্ধান্ত। সংবাদ সম্মেলনে পেসকভ সাংবাদিকদের বলেন, রুশ ও ন্যাটো বাহিনীর যেকোনো সম্ভাব্য সংঘাতের স্পষ্ট পরিণতি হতে পারে যার ক্ষতিপূরণ হবে অনেক কষ্টসাধ্য।

এছাড়া, মস্কো স্টেট ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল রিলেশন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ পোলান্ডের এই প্রস্তাবের সমালোচনা করে বলেছেন, এটা করলে রাশিয়া-এবং ন্যাটো সেনাদের মধ্যে সরাসরি সংঘর্ষ হবে যা হওয়া উচিত নয়।

পোল্যান্ড সম্প্রতি বলেছে, আগামী ন্যাটো সম্মেলনে ইউক্রেনে শান্তিরক্ষা মিশনের জন্য আনুষ্ঠানিক একটি প্রস্তাব তারা পেশ করবে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আগামীকাল ব্রাসেলসে জরুরি ন্যাটো সম্মেলনে যোগ দিতে ইউরোপে যাচ্ছেন।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • jack ali ২৪ মার্চ, ২০২২, ১:০১ পিএম says : 0
    Why NATO and America become coward.
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৪ মার্চ, ২০২২, ১:৫৩ পিএম says : 0
    এই সিদ্ধান্ত নেওয়া হলে মনে করতে হবে এটিই তৃতীয় বিশ্ব যুদ্ধ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ