Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইয়াসিরকে নিয়ে সাকিব আল হাসান যা বললেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২২, ১০:০৩ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ এই জয়ের আগে ওই মাঠে কোনো ফরম্যাটে জয়ের দেখা পায়নি। এদিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়নের মাঠে ৩৮ রানের বিশাল জয় তুলে নিয়েছে তামিম ইকবালের দল। জয়ের এই ম্যাচে সাকিব-মিরাজের পাশাপাশি নজর কেড়েছেন ইয়াসির আলি রাব্বি। আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ দিয়ে ওয়ানডে অভিষেক হয়েছিল তার।

ঐতিহাসিক জয়ের পর পুরস্কার বিতরণীতে ম্যাচসেরা সাকিব আল হাসান বলেন, ইয়াসির খুব ভালো ব্যাটিং করেছে। ওর সঙ্গে আমার জুটিটা ভালো ছিল। ইয়াসিরকে কৃতিত্ব দিতেই হয়। কারণ, সে তার ক্যারিয়ারের মাত্র চতুর্থ ম্যাচ খেলছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই মাটিতে। এটা তার জন্য সহজ ছিল না।

দুই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে তার সংগ্রহ ছিল ০ ও ১ রান। তবু তাকে অকার্যকর ভেবে ছুড়ে ফেলেনি বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট। যার সুফল পাওয়া গেলো দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম ওয়ানডেতেই। যেখানে বাংলাদেশকে ৩১৪ রানের বড় সংগ্রহ এনে দেওয়ার অন্যতম কারিগর ২৬ বছর বয়সী এ ডানহাতি মিডল অর্ডার ব্যাটার। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে খেলেছেন ৪৪ বলে ৫০ রানের ঝকঝকে এক ইনিংস। ইনিংসের ২৯তম ওভারে দলীয় ১২৪ রানের মাথায় তৃতীয় উইকেট পতনের পর ব্যাটিংয়ে নেমেছিলেন ইয়াসির। চতুর্থ উইকেটে সাকিবের সঙ্গে গড়েছেন ১১৫ রানের জুটি, তাও কি না মাত্র ১৩.৩ ওভারে। দলকে আড়াইশ ছুঁইছুঁই অবস্থায় পৌঁছে দিয়ে সাজঘরে ফেরেন ইয়াসির।

আউট হওয়ার আগে চারটি চার ও দুইটি ছয়ের মারে ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে নেন তিনি। বিশেষ করে কাগিসো রাবাদার বলে ফ্লিক করে হাঁকানো ছক্কাটি ছিল ম্যাচেরই অন্যতম সেরা শট। এর বাইরে লুঙ্গি এনগিডি কিংবা মার্কো জানসেনকেও দারুণ সামলেছেন এ ডানহাতি ব্যাটার।



 

Show all comments
  • গিয়াস উদ্দিন ১৯ মার্চ, ২০২২, ১২:২৩ পিএম says : 0
    ইয়াসির আলি সত্যি প্রসংশার দাবিদার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

১৩ অক্টোবর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২
১৬ মে, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ