Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বে কোভিড রোগীর সংখ্যা আরও বাড়বে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ৪:০৫ পিএম

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)-র মহাপরিচালক তেদ্রোস আদহানম বুধবার বলেছেন, সম্প্রতি কয়েকটি দেশে কোভিডে নতুন করে আক্রান্তের সংখ্যা খানিকটা কমলেও, বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ার আশঙ্কা দেখা যাচ্ছে।

এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, কোভিড টেস্ট গ্রহণকারীর সংখ্যা যখন কমেছে, তখন বিশ্বব্যাপী ভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়েছে। তবে, এখন পর্যন্ত পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তা ভবিষ্যতে আরও খারাপ হবে। এ পরিস্থিতিতে কোভিড টিকা যত তাড়াতাড়ি সম্ভব নিতে হবে এবং সতর্কতার সাথে কাজ করতে হবে।

প্রেস ব্রিফিংয়ে ডব্লিউএইচও’র একজন কর্মকর্তা বলেন, গেল সপ্তাহে বিভিন্ন দেশে কোভিডে নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ১ কোটি ১০ লাখেরও বেশি, যা আগের সপ্তাহের তুলনায় ৮ শতাংশ বেশি।

কর্মকর্তা আরও বলেন, ওমিক্রন ভাইরাস আরও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে। নতুন করে আক্রান্তদের অধিকাংশই ওমিক্রনের শিকার। সূত্র: সিআরআই।



 

Show all comments
  • ABU ABDULLAH ১৭ মার্চ, ২০২২, ১১:৪৪ পিএম says : 0
    এই লোকটির কাছে মানুষ কে ভয় লাগানো ছাড়া আর কিছু নাই এরাই দুনিয়াটা ধ্বংস করে ছাড়বে কোথায় মানুষ দলে দলে মরে যাচ্ছে সব বেহুদা কথা শুধু মানুষ কে ভয় লাগানো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ