Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় বিএনপির সাবেক সাংসদসহ ১২নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৪

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ৩:২৩ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় নাকশকতার পরিকল্পনা ও পুলিশের ওপর হামলার অভিযোগে ঢাকা জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ ডা: দেওয়ান মো: সালাউদ্দিন বাবুসহ ১২জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ৪ জন গ্রেফতার করেছে পুলিশ।
বৃহস্পতিবার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত রায়। এর আগে বুধবার রাতে তিনি বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
গ্রেফতারকৃতরা হচ্ছে- আশুলিয়ার ঘুঘুদিয়া গ্রামের মো. নবী হোসেনের ছেলে শাহিন মিয়া (২৪), মোসলেম উদ্দিনের ছেলে মো: সোহান (২০), মো: জজ আলীর ছেলে মোঃ মালেক (৩৫), শেহের আলীর ছেলে মোঃ জসিম (৪৮)।
পলাতক আসামীরা হলেন- জিরাবো এলাকার মৃত দেওয়ান ইদ্রিসের ছেলে ঢাকা জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ দেওয়ান মোঃ সলাউদ্দিন বাবু (৬০)। আব্দুল মালেকের ছেলে সোবাহান ও জহিরুল, মৃত রফিক মাব্বরের ছেলে হাবিবুর রহমান (৪২), চাকল গ্রামের মৃত আবদুল্লাহের ছেলে আঃ সালাম ( ৫০), মৃত তালেবর প্রামানিকের ছেলে আব্দুল হাই আবু তারু মাদবর (৫৮), পানধোয়া গ্রামের মৃত আতাউর রহমানের ছেলে কাজিম উদ্দিন (৪৫) ও গোকুলনগর গ্রামের মৃত ইয়াজ উদ্দিনের ছেলে আজিজুল হক আয়জল (৫৮)।
মামলার এজাহারের বরাত দিয়ে এসআই সুব্রত রায় বলেন, বুধবার দুপুরে আশুলিয়ার ঘুঘুদিয়া এলাকায় নাশকতা ও দেশকে অস্থিতিশীল পরিবেশ করার উদ্দেশ্যে সালাউদ্দিন বাবু নেতৃত্বে সমবেত হয়ে রাস্তা বন্ধ করে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের সরিয়ে দিতে চাইলে পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে ও হামলা চালায়। হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়। এসময় ঘটনাস্থল থেকে ৪ জনকে গ্রেফতার করা হলেও বাকীরা পালিয়ে যায়।
তিনি আরও বলেন, গ্রেফতার আসামীদের আদালতে পাঠানো হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ