Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখার জন্য ছুটি ঘোষণা!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১১:১৮ এএম

গত ১১ মার্চ ভারতে মুক্তি পেয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। মুক্তির পরই গোটা ভারতজুড়ে আলোচনার সুনামি বইয়ে দিচ্ছে সিনেমাটি। এমনকি আন্তর্জাতিক মুভি ডাটাবেজ আইএমডিবিতে ১০ এর মধ্যে ১০ রেটিং পেয়ে অবিশ্বাস্য রেকর্ডও করেছে! এবার সিনেমাটি দেখার জন্য ছুটি ঘোষণা করেছে দেশটির মধ্যপ্রদেশের রাজ্য সরকার।

১৯৯০ সালে কাশ্মীরের হিন্দু পণ্ডিতদের ওপর নির্যাতনের গল্পে নির্মিত আলোচিত-সমালোচিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখতে পুলিশ কর্মকর্তাদের বিশেষ ছুটি দিচ্ছে তারা। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন, মধ্যপ্রদেশের পুলিশরা ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা দেখার জন্য ছুটি পাবেন। পুলিশপ্রধান সুধীর সাক্সেনাকে সেই নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, বিজেপিশাসিত চার রাজ্য মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, গুজরাট ও হরিয়ানায় সিনেমাটি এরই মধ্যে করমুক্ত ঘোষণা করা হয়েছে।

সিনেমাটি নিয়ে তেমন কোনো প্রচারণা ছিল না। গণমাধ্যম কিংবা সোশ্যাল মিডিয়া, কোথাও সেরকম আলোচনাও হয়নি। অথচ মুক্তির পর দৃশ্যপট বদলে গেল ১৮০ ডিগ্রিতে! বক্স অফিসে রেকর্ড পরিমাণ ব্যবসা করছে। আর প্রশংসা যেন ঝড়ের বেগে আসছে। বিবেক অগ্নিহোত্রী রচিত ও পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তির পর চার দিনে ৪২.২০ কোটি রুপি আয়ের রেকর্ড গড়েছে। ধারণা করা হচ্ছে, সপ্তাহ শেষে ৭৫ কোটি রুপি আয় করতে পারে সিনেমাটি।

বহুল আলচিত এই সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার ও পল্লবী যোশি। এদিকে ভারতের প্রধানমন্ত্রী দাবি করেছেন, ষড়যন্ত্রের শিকার হচ্ছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। সেই সত্যিটা ধামাচাপা দিতে আসরে নেমে পড়েছে ‘গ্যাং’। টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনেমা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ