Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের পাওয়ার হিটিং কোচ মরকেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১২:০২ এএম

দক্ষিণ আফ্রিকা সফরে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য অ্যালবি মরকেলকে পাওয়ার হিটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ড কর্তৃক দায়িত্ব পাওয়া টাইগারদের প্রথম পাওয়ার হিটিং কোচ তিনি। গতকাল খবরটি নিশ্চিত করেছেন বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। জালাল বলেছেন, ‘মরকেলকে পাওয়ার হিটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে এবং তিনি ওয়ানডে সিরিজ পর্যন্ত পাঁচ দিন দলের সঙ্গে কাজ করবেন। আমরা মনে করি, তার অভিজ্ঞতা একটি গুরুত্বপ‚র্ণ সিরিজের আগে ব্যাটারদের সাহায্য করতে পারে।’
আসন্ন সাদা বলের সিরিজকে সামনে রেখে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ দল অনুশীলন করছে জোহানেসবার্গে। দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার মরকেল ইতোমধ্যে টাইগারদের সঙ্গে কাজ শুরু করেছেন। তিনি ওয়ানডে সিরিজ পর্যন্ত পাওয়ার হিটিংয়ের কার্যক্রম তদারকি করবেন।
সা¤প্রতিক সময়ে বাংলাদেশ দল কোচিং স্টাফ পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। এর আগে অস্ট্রেলিয়ার জেমি সিডন্সকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা পেসার অ্যালান ডোনাল্ডকে দেওয়া হয়েছে পেস বোলিং কোচের দায়িত্ব। অস্ট্রেলিয়ার মাটিতে আগামী অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কাজ করবেন তিনি। এরপর ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন শেন ম্যাকডারমট। তার চুক্তির মেয়াদ ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত।
আগামী ১৮ মার্চ সেঞ্চুরিয়নে হবে দুই দলের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। জোহানেসবার্গে দ্বিতীয় ওয়ানডে মাঠ গড়াবে ২০ মার্চ। এরপর ফের সেঞ্চুরিয়নে ২৩ মার্চ অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাওয়ার হিটিং
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ