Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুদ্ধবিরোধী বিক্ষোভে রাশিয়ায় আবার আটক দুই শতাধিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৯:৪২ এএম

ইউক্রেনে চলমান রুশ হামলার প্রতিবাদে বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি রাশিয়াতেও বিক্ষোভ চলছে ক্রমাগত। বিক্ষোভের মাঝেই রোববার (১৩ মার্চ) প্রায় দুই শতাধিক বিক্ষোভকারীকে আটক করেছে রুশ প্রশাসন।

কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে, নিজ দেশের মানুষের বিক্ষোভ দমনের জন্য বেশ কঠোর পদক্ষেপই নিয়েছে পুতিন প্রশাসন। বিক্ষোভকারীরা রাস্তায় নামলেই তাদের আটকসহ জরিমানা করছে প্রশাসন।

বিক্ষোভকালীন গ্রেপ্তারের ওপর নজরদারি করা প্রতিষ্ঠান ওভিডি-ইনফো জানিয়েছে, রাশিয়ার ২৩টি শহর থেকে ২৬৮ জনকে আটক করেছে পুলিশ। মস্কো থেকেও আটক করা হয়েছে ১০ জনের উপর বিক্ষোভকারীকে। এদিকে আগের সপ্তাহে প্রায় পাঁচ হাজারের বেশি বিক্ষোভকারীকে আটক করে রুশ পুলিশ।
এছাড়া আগের রোববার (৬ মার্চ) রাশিয়ার ৩৫টি শহর থেকে ১১০০ বিক্ষোভকারীকে আটক করা হয়। তবে এতো আটক বা জরিমানা করেও রুশ কর্তৃপক্ষ দমিয়ে রাখতে পারেনি বিক্ষোভকারীদের। পুলিশি গ্রেপ্তারের ভেতরেই রুশ নাগরিকরা বেরিয়ে আসছে রাস্তায়। স্লোগান দিচ্ছে ইউক্রেনের হয়ে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ