Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাবি ছাত্রকে ছুরিকাঘাত, দুই ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৩

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ৭:৫৪ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১০ মার্চ) বেলা আড়াইটায় আহত শিক্ষার্থীর বন্ধু শরিফুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামায় কয়েকজনকে আসামি করে নগরীর মতিহার থানায় একটি মামলা দায়ের করেন।
পরে পুলিশ এক বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন তথ্যটি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. নাজমুল, লাবন হাসান দীপ এবং শরিফুল ইসলাম। এদের মধ্যে নাজমুল এনআর ছাত্রাবাসের মালিক। আর দীপ ও শরিফুল বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থী। তারা ওই ছাত্রাবাসের ভাড়াটিয়া হিসেবে ছিলেন।

এরআগে, সকালে এ ঘটনাকে কেন্দ্র করে আহত শিক্ষার্থীর সহপাঠীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের মাধ্যমে প্রতিবাদ জানালে অপরাধীদের দ্রæত সময়ের মধ্যে গ্রেপ্তারের আশ্বাস দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। একই সাথে আহত শিক্ষার্থীর সকল অর্থনৈতিক দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের তত্বাবধানে হবে বলে জানান তিনি।

ইতোমধ্যে আহত শিক্ষার্থীর চিকিৎসার জন্য ১ লাখ টাকা প্রদানের ঘোষণা দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূর।
প্রসঙ্গত, গত বুধবার (৯ মার্চ) রাত পৌনে ১২টার দিকে নগরীর বিনোদনপুর এলাকায় অবস্থিত এনআর ছাত্রাবাসে অবস্থারত শিক্ষার্থীদের মধ্যে সৃষ্ট ঝামেলার সমাধান করতে গিয়ে দুর্বৃত্তদের আক্রমণে আহত হন সাফফাত নায়েম নাফি। যিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ