Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জার্মান চ্যান্সেলর ও ফ্রান্স প্রেসিডেন্ট ভার্চুয়াল বৈঠকে পুতিনকে যা বললেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:৩৭ পিএম

ইউরোপের দেশ ইউক্রেনে গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। এতে দেশটির বিভিন্ন নগরীতে হতাহত হয়েছে বহু সংখ্যক মানুষ। এরই মধ্যে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখল করে নিয়েছে রুশ সেনারা। এমন পরিস্থিতিতে জার্মান চ্যান্সেলর ওলাফ স্কলজ ও ফ্রান্স প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বৃহস্পতিবার পুতিনের সঙ্গে ভিডিও কলে কথা বলেছেন। -সিএনএন

আর এই ভার্চুয়াল বৈঠকে অনতিবিলম্বে ইউক্রেনে যুদ্ধবিরতির চুক্তি করার আহ্বান জানিয়েছেন ম্যাক্রোঁ ও স্কলজ। ফ্রান্স সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, পুতিনকে ওলাফ স্কলজ ও এমানুয়েল ম্যাক্রোঁ অনুরোধ করেছেন, রাশিয়া ও ইউক্রেন যেন আলোচনার মাধ্যমে এ যুদ্ধের অবসান ঘটায়। রাশিয়ান প্রেসিডেন্টের প্রতি তারা অনুরোধ করেছেন যেন তিনি তাদের সঙ্গে যোগাযোগ রাখেন। পুতিন তাদের এ অনুরোধ রাখার ব্যাপারে সম্মতি দিয়েছেন।

উল্লেখ্য, রাশিয়া ও ইউক্রেনের এ যুদ্ধে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে বন্দর শহর মারিউপোল। এ শহরে যুদ্ধবিরতির চুক্তি করতে চেষ্টা চালাচ্ছেন বিশ্বনেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ