Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনি শরণার্থীদের ২ লাখ ডোজ টিকা দিল চীন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১:৪৬ পিএম

বুধবার ফিলিস্তিনস্থ চীনা কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বিদেশে অবস্থানরত ফিলিস্তিনি শরণার্থীদের জন্য চীনের তৃতীয় দফার কোভিড-১৯ টিকা ওই দিন জাতিসংঘের পূর্ব ফিলিস্তিন শরণার্থীদের ত্রাণ কার্যালয়ে পাঠানো হয়েছে। এসব টিকা লেবাননে অবস্থারত ফিলিস্তিনি শরণার্থীদের দেওয়া হবে।

বিবৃতিতে বলা হয়েছে, ফিলিস্তিনি শরণার্থীদের জন্য ২ লাখ ডোজ চীনা টিকা তিন দফায় জর্দান, সিরিয়া ও লেবাননে পাঠানো হয়েছে। ফিলিস্তিনস্থ চীনা কার্যালয়ের পরিচালক কুও ওয়ে জানান, এবার টিকার সরবরাহ কোভ্যাক্স বাস্তবায়নে চীনের পদক্ষেপ। এসব টিকা উন্নয়নশীল দেশগুলোর মধ্যে সমানভাবে সরবরাহের জন্য সহায়ক হবে। চীন আগামিতেও ফিলিস্তিনি যথাযথ সহায়তা দেবে।

জাতিসংঘের পূর্ব ফিলিস্তিন শরণার্থীদের ত্রাণ কার্যালয়ের বিবৃতিতে চীন সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, সারা বিশ্বের টিকা সরবরাহ যখন সীমিত এবং ব্যাপক অনিশ্চিয়তার মুখে রয়েছে, ঠিক তখন চীনের টিকা প্রদান ফিলিস্তিনি শরণার্থীদের জন্য বড় সমর্থন।

উল্লেখ্য, মহামারী ছড়ানোর পর থেকে এ পর্যন্ত জাতিসংঘের পূর্ব ফিলিস্তিন শরণার্থীদের ত্রাণ কার্যালয়ের কাছে ২০ লাখ মার্কিন ডলার দান করেছে চীন। ফিলিস্তিন, জর্দান, লেবানন ও সিরিয়ার চিকিত্সা প্রতিষ্ঠানের কাছে ত্রাণ সামগ্রীও পাঠিয়েছে বেইজিং। সূত্র: সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ