Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আরও ৬০৭৮ জনের মৃত্যু, শনাক্ত ১৬ লাখ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৯:৩৬ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় সারাবিশ্বে আরও ছয় হাজার ৭০৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৯৬ হাজার ৮৪২ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ চার হাজার ৬৯৪ জন।
এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ লাখ ৪৩ হাজার ৭০৮ জনে এবং শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৫ কোটি ১৭ লাখ ৪২ হাজার ৭৯৬ জনে। এছাড়া এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৩৮ কোটি ৫৮ লাখ ১২ হাজার ৫১৬ জন।
বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল সাড়ে ৮টায় করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।
গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে তিন লাখ ৪২ হাজার ৪২৭ জন। একই সময়ে মারা গেছেন ১৫৮ জন। এনিয়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ লাখ ১২ হাজার ১১৮ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৯ হাজার ৪৪০ জন।
দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে এ পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন এক হাজার ২৬৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ২০০ জন। এনিয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ১০ লাখ ৬৪ হাজার ১০৩ জনে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৯ লাখ ৮৯ হাজার ৪৭৩ জনে।
করোনায় সংক্রমণের দিক থেকে তৃতীয় এবং মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে একদিনে মারা গেছেন আরও ৬৫২ জন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত ছয় লাখ ৫৩ হাজার ৫৮৮ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪৯ হাজার ৭৮ জন এবং সুস্থ হয়েছেন এক লাখ ২৫ হাজার ৮৩৭ জন। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন দুই কোটি ৯১ লাখ ৯৪ হাজার ৪২ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৪৭ হাজার ৭৮৬ জন।
করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০৪ জন। নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৭০২ জন। মহামারি শুরুর পর থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন চার কোটি ২৯ লাখ ৭৯ হাজার ৫৮৫ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১৫ হাজার ৪৯০ জন।
একদিনে ফ্রান্সে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৯ হাজার ১৯০ জন এবং মারা গেছেন ১৫৫ জন। এনিয়ে দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো দুই কোটি ৩২ লাখ ৩৪ হাজার ৬২ জনে। তাদের মধ্যে মারা গেছেন এক লাখ ৩৯ হাজার ৭৭৩ জন।
গত ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন এক লাখ ৯১ হাজার ৯৭৩ জন। একই সময়ে মারা গেছেন ২১৬ জন। এ নিয়ে দেশটিতে করোনা রোগী বেড়ে দাঁড়ালো এক কোটি ৬৩ লাখ ৩৬ হাজার ৩৩৬ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন এক লাখ ২৫ হাজার ৫১৫ জন।
যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় ১২৩ জনের মৃত্যু এবং ৬৭ হাজার ১৫৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ৯৩ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়ালো এক লাখ ৬২ হাজার ৪৮২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ