Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

তুরস্কে বৈঠকে বসছেন রাশিয়া ও ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ২:৪২ পিএম

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ আর ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবা তুরস্কে একটি বৈঠকে মিলিত হতে হচ্ছেন।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে। ইউক্রেনে রাশিয়ার হামলা শুরুর পর এই প্রথম দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীরা বৈঠকে বসতে যাচ্ছেন।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু এই বৈঠকের প্রস্তাব করেছেন বলে জানা যাচ্ছে। এখন পর্যন্ত জানা যাচ্ছে, বৃহস্পতিবার এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে দুই দেশের মধ্যে কোন শান্তি আলোচনার সম্ভাবনা দূরূহ বলে মনে করা হচ্ছে, কারণ কোন সমঝোতায় এখনো দুই পক্ষ পৌঁছাতে পারেনি। সূত্র: বিবিসি।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ৯ মার্চ, ২০২২, ৫:২৮ পিএম says : 0
    রাশিয়ার দাবি মেনে নিয়ে দেশের নাগরিকদের বাঁচাতে অবশ্যই ইউক্রেন পদক্ষেপ নিতে হবে,অযথা জনগণ কে হত্যা করে লাভ নেই,ইউক্রেন যদি রাশিয়ার কথায় না আসে আমেরিকার এবং ইউরোপীয় ইউনিয়নের কথায় চলতে থাকে রাশিয়া সে ভয় করবেন না,যদিও রাশিয়ার অনেক সেনা নিহত হয়েছে,রাশিয়া যদি আক্রান্ত হয়ে যায় শেষ পযন্ত পারমাণবিক হবে রাশিয়ার শেষ সিদ্ধান্ত,রাশিয়ার পৃথিবীর সর্ব প্রথম শক্তি শালি দেশ,মান ইজ্জত চলে যেতে চাইলে রাশিয়াকে ঠেকানো যাবে না,শেষ পযন্ত সারা পৃথিবীর মানবজাতি শেষ হবে,এত এব ইউক্রেন ইউরোপীয় ইউনিয়নের এবং কি আমেরিকা কথা না শুনে ইউক্রেনের ভাই রাশিয়ার কথা শুনলে ভালো হবে,বর্তমানে রাশিয়ার পক্ষে পৃথিবীর 4÷3 ভাগ রাষ্ট্র রাশিয়ার পক্ষে,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ