Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সাবেক মন্ত্রী মোশাররফের ছোট ভাই বাবর গ্রেফতার

বাবর ফরিদপুরের সব টেন্ডার থেকে কমিশন বাণিজ্য করেছেন : পুলিশ ২ হাজার কোটি টাকা পাচার মামলা। ফরিদপুর জেলা আ.লীগের আনন্দ মিছিল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০৯ এএম

আলোচিত ২ হাজার কোটি টাকা পাচার মামলায় সাবেক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই খন্দকার মোহতেসাম হোসেন বাবর গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার দিবাগত রাত দেড়টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে মোহতেসাম হোসেন বাবরকে গ্রেফতার করে ফরিদপুর জেলা পুলিশের একটি দল। পরে রাতেই তাকে ফরিদপুরে নিয়ে যাওয়া হয়।

মঙ্গলবার ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান সাংবাদিকদের বলেন, ফরিদপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার দিবাগত রাত দেড়টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে মোহতেসাম হোসেন বাবরকে গ্রেফতার করে ফরিদপুর জেলা পুলিশের একটি দল। পরে রাতেই তাকে ফরিদপুরে নিয়ে আসা হয়।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, ২০২১ সালের ৩ মার্চ ২ হাজার কোটি টাকা পাচারের মামলায় খন্দকার মোহতেসাম হোসেন বাবরসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ঢাকা মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট শাখায় এই অভিযোগপত্র দাখিল করেন সিআইডির তৎকালীন সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস। এ মামলার অপর আসামিরা হলেন- মন্ত্রীর এপিএস এএইচএম ফুয়াদ, খন্দকার নাজমুল ইসলাম লেভী, আশিকুর রহমান ফারহান, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড, মোহাম্মদ আলী দিদার ও তারিকুল ইসলাম নাসিম।

ফরিদপুর জেলা আ.লীগের আনন্দ মিছিলঃ সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই খন্দকার মোহতেশাম হোসেনকে (বাবর) মানি লন্ডারিংয়ের মামলায় গ্রেপ্তারের খবরে ফরিদপুরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। গতকাল বিকেলে ফরিদপুর শহরের জনতা ব্যাংকের মোড়ে জেলা আওয়ামী লীগের উদ্যোগে এ আয়োজন করা হয়। কর্মসূচিতে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি শামীম হক। আনন্দ মিছিল শেষে মিষ্টি বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, ফরিদপুর জেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক শাহ সুলতান খান, জেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি মাহমুদা বেগম, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরীসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

বক্তারা বলেন, জেলা আওয়ামী লীগ আজ কলঙ্কমুক্ত হলো। বিগত বছরগুলোতে ফরিদপুর শহরে যে অত্যাচার-অবিচার হয়েছে, তার গডফাদার এই মোহতেশাম হোসেন। সব ধরনের চাঁদাবাজি, টেন্ডারবাজির নেতৃত্ব দিয়েছেন তিনি। তাই তার গ্রেপ্তারের মাধ্যমে ফরিদপুরের আকাশ আজ কালো মেঘমুক্ত হলো। পরে সবার মধ্যে মিষ্টি বিতরণ করে অনুষ্ঠান শেষ করা হয়। গতকাল তাকে আদালতে সোপর্দ করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন।

বাবর ফরিদপুরের সব টেন্ডার থেকে কমিশন বাণিজ্য করেছেন: মানি লন্ডারিংয়ের মামলায় গ্রেপ্তার সাবেক স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই মোহতেশাম হোসেন বাবরের বিষয়ে মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলন করেছে পুলিশ। ফরিদপুর কোতোয়ালি থানার কনফারেন্স কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) জামাল পাশা বলেন, ফরিদপুরে যত ধরনের টেন্ডার আছে, সব টেন্ডার থেকে বাবর কমিশন বাণিজ্য করেছেন। সব ধরনের চাকরির ক্ষেত্রে বাণিজ্য করে দেশ-বিদেশে অঢেল সম্পত্তি অর্জন করেছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর দীর্ঘ সময় ধরে ফরিদপুরে সব ধরনের টেন্ডারে কমিশন বাণিজ্য ও সব ধরনের চাকরির ক্ষেত্রে বাণিজ্য করে দেশবিদেশে অনেক সম্পত্তি করেছেন। এ ঘটনায় সিআইডি থেকে ঢাকার মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাফরুল থানায় অর্থ পাচার আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় দীর্ঘ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। বাবর ওই মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। এর পরিপ্রেক্ষিতে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। দেশে বা বিদেশে বাবরের সম্পত্তির পরিমাণ কত সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, এই মুহূর্তে বলা যাবে না। বিষয়টি তদন্ত করেছে সিআইডি। তারাই বিষয়টি বলতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাচার মামলা

৬ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ