Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেন ও ফিলিস্তিনের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে জিজি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ৪:৫০ পিএম

এই সময়ের সেরা সুপার মডেলদের একজন জিজি হাদিদ। এর আগে নানা সময়ে নিপীড়নের শিকার ফিলিস্তিনি জনগনের প্রতি সহমর্মিতা জানিয়েছিলেন। মুখ খুলেছিলেন ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর পরও। এবার দুই দেশের ক্ষতিগ্রস্ত মানুষদের অনুদানের ঘোষণা দিলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে করা এক পোস্টে জিজি জানিয়েছেন, এই শরতে ফ্যাশন শো থেকে তার যা আয় হবে সবটাই ইউক্রেনিয়ান ও ফিলিস্তিনিদের অনুদান দেবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে করা এক পোস্টে এক পোস্টে জিজি লিখেছেন, “একটি ফ্যাশন মাসের সূচি পুরোপুরি তৈরি থাকার মানে হচ্ছে, আমি এবং আমার সহকর্মীরা এই সময়ে নতুন নতুন ফ্যাশন সংগ্রহ তুলে ধরব সবার সামনে। আর এটা করতে হবে এমন সময়ে, যখন আমরা ইতিহাসের একটি হৃদয় বিদারক ও আতঙ্কজনক সময় পার করছি।”

জিজি তার এমন সিদ্ধান্ত নিতে উৎসাহিত করার জন্য আরেক মডেল মিকা আরগানারাজের কথা বলেছেন। ইনস্টাগ্রামে হাদিদ লিখেছেন, “আমার বন্ধু মিকা আরগানারাজের পদাঙ্ক অনুসরণ করে, আমি ইউক্রেইনের যুদ্ধে যারা ক্ষতিগ্রস্ত, তাদের সহায়তার জন্য আমার শরৎ ২০২২ প্রদর্শনীর আয় দান করার প্রতিশ্রুতি দিচ্ছি।”

এদিকে জিজি হাদিদ এ মাসে নিউ ইয়র্ক, লন্ডন, মিলান ও প্যারিসের একাধিক ফ্যাশন শোতে অংশ নিয়েছেন। এই আয় থেকে ফিলিস্তিনিদের জন্যও সহায়তা দেওয়ার কথা বলেছেন হাদিদ।

তিনি লিখেছেন, “সব ধরনের মানবিক অবিচারের প্রতি আমাদের চোখ ও হৃদয় খোলা রাখা উচিত। আমরা যেন নিজেদেরকে একে অন্যের ভাই ও বোন হিসেবে দেখতে পারি, রাজনীতির ঊর্ধ্বে উঠে, ধর্ম ও বর্ণ পরিচয়কে পেছনে ফেলে। দিনের শেষে যুদ্ধে নিরাপরাধ জীবনই ঝরে যায়, নেতারা নন।”

যুদ্ধে উদ্বাস্তু শরণার্থীদের জন্য ইউক্রেইনে জন্মগ্রহণকারী অভিনেত্রী মিলা কুনিস এবং তার স্বামী অভিনেতা অ্যাশটন কুচার ৩০ লাখ ডলার সহায়তা দেওয়ার ঘোষণার পরই হাদিদের পক্ষ থেকে সহায়তার ঘোষণা এল। ব্লেইক লাইভলি ও রায়ান রেনলডসও ইউক্রেইনের শরণার্থীদের সহায়তার জন্য তহবিল সংগ্রহ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিজি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ