Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বজুড়ে কমেছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১০:১৮ এএম | আপডেট : ১০:৫৭ এএম, ৮ মার্চ, ২০২২

করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে দুই বছরেরও বেশি সময় ধরে লড়ছে বিশ্ব। এ নিয়ে এখনো শঙ্কা রয়েছে মানুষের। তবে গত একদিনে বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃত্যু হার কিছুটা কমেছে।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত একদিনে করোনা শনাক্ত হয়েছে ১২ লাখ ৪ হাজার ৭৪৬ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ৪ হাজার ৪৭২ জন। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ১৪ লাখ মানুষ।

করোনাভাইরাস মহামারিতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ কোটি ৬৫ লাখ ১০ হাজার ৭০৮ জন। মৃত্যু হয়েছে ৬০ লাখ ২১ হাজার ৫৩৯ জনের। একই সময়ে অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৩৭ কোটি ৯৭ লাখ ৭ হাজার ২৭২ জন।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ১৭ হাজার এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ৯ লাখ ৪৫ হাজার ৩২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৪১০ জন এবং মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৮৫ হাজার ১১৭ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ২৯ লাখ ৬৭ হাজার ৩১৫ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ১৫ হাজার ১৩৩ জনের মৃত্যু হয়েছে।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৯০ লাখ ৪৯ হাজার ১৩ জনের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৫২ হাজার ২০৭ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ