Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে তেল পাচারের অভিযোগে মোবাইল কোর্টের জরিমানা

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ৬:১২ পিএম | আপডেট : ৬:১৩ পিএম, ৭ মার্চ, ২০২২

বেনাপোল বন্দর এলাকায় এনএসআই এর গোপন তথ্যের ভিত্তিতে ভারতে তেল পাচারের অভিযোগে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাসহ বেনাপোল বাজারে সয়াবিন তেলের মূল্য যাচাই করা হয়েছে। আজ সোমবার (৭ মার্চ) দুপুরের দিকে এ জরিমানা আদায় করা হয়।

বেনাপোল এনএসআই এর সহকারী পরিচালক ফরহাদ হোসেন জানান, গোপন খবর আসে, একদল পাচারকারীরা ভারতে তেল পাচারের উদ্দেশ্যে সীমান্ত এলাকায় মেসার্স সততা স্টোরে মজুদ করছে। এমন খবরে ভিত্তিতে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা ও বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়াকে অবহিত করা হয়। এ সময় মোবাইল কোর্টের মাধ্যমে সততা স্টোরের মালিককে ৩ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাকে সতর্ক করা হয় যে, পরবর্তীতে ভারতে তেল পাচারের উদ্দেশ্যে বিক্রি করা হলে ৫০ হাজার টাকা জরিমানা ও এক বছরের জেলসহ ফৌজদারি মামলা দেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা জানান, দেশের সয়াবিন তেলের মূল্যবৃদ্ধি রোধে বেনাপোল বাজারের বিভিন্ন মুদি দোকানে মূল্য তালিকাসহ পণ্যের মান যাচাই করা হয়। মূল্যবৃদ্ধি রোধে এমন অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ