Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বে করোনায় আরও ৫ হাজার ৬৩৭ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১০:৪২ এএম

বিশ্বে করোনাভাইরাস মহামারিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ কোটি ৫১ লাখ ২২ হাজার ৯৬১ জন। মৃত্যু হয়েছে ৬০ লাখ ১৫ হাজার ৪৮ জনের। একই সময়ে অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৩৭ কোটি ৮১ লাখ ৪৫ হাজার ২১৮ জন।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত একদিনে করোনা শনাক্ত হয়েছে ১৩ লাখ ৭০ হাজার ৫৩৮ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৩৭ জন। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় ১৪ লাখ মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ১৬ হাজার এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ৯ লাখ ১২ হাজার ৬১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৩২৮ জন এবং মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৮৩ হাজার ৮৩৭ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ২৯ লাখ ৬২ হাজার ৬৫৮ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ১৫ হাজার ৬৩ জনের মৃত্যু হয়েছে।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৯০ লাখ ৩৩ হাজার ৫২ জনের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৫১ হাজার ৯৮৮ জনের।

এছাড়া করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে এমন দেশের তালিকায় চতুর্থ স্থানে ফ্রান্স, পঞ্চম যুক্তরাজ্য এবং ষষ্ঠ স্থানে রয়েছে রাশিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ