Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় বিশ্বে এ পর্যন্ত মারা গেলেন ৬০ লাখ ১ হাজার ৪৯৪ জন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ৯:১৯ এএম

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাত হাজার ৫৬৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হয়েছে ৬০ লাখ এক হাজার ৪৯৪ জনের। সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১৬ লাখ ১০ হাজার ৪৭৭ জন। বিশ্বে মোট শনাক্তের সংখ্যা ৪৪ কোটি ২৩ লাখ ৩১ হাজার ৯৩৯ জন।

শুক্রবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে। একদিনে সবচেয়ে বেশি দুই লাখ দুই হাজার ৩৩৮ জন রোগী শনাক্ত হয়েছেন জার্মানিতে। এসময়ে মারা গেছেন ২৮৯ জন। দৈনিক মৃত্যুতে তালিকায় সবার ওপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে একদিনে মারা গেছেন এক হাজার ২৫৮ জন। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৯ হাজার ৯১ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় পাঁচ মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৫৮ জনে। একই সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৫৭ জনের। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৪৫ হাজার ৭৬৫ জনে। নমুনা পরীক্ষার বিপরীতে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৯১ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ