Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আড়াইহাজারে র‌্যাবের হাতে ভারতীয় ৮ লাখ টাকার চোরাই মালামালসহ দুই যুবক গ্রেফতার

আড়াইহাজার(নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ৩:৪১ পিএম

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ভারতীয় চোরাই মালামালসহ দুই যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ এর সদস্যরা। এ ঘটনায় উদ্ধারকৃত ভারতীয় পণ্যসহ এ কাজে ব্যবহৃত কভার্ড ভ্যানকে জব্দ দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে দুইজনকে আসামি করে ১৯৭৪ সালের বিশেষ আইনে র‌্যাব-১১ এর উপ-পরিদর্শক ইমন পাল বাদি হয়ে আড়াইহাজার থানায় মামলা করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- মোঃ শহীদ। সে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার তারাকান্দি গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। অপরজন হলো মোঃ শামীম। সে কুমিল্লা জেলার বাঙ্গরা বাজার হাটাশ (আটাশ) গ্রামের ইব্রাহীম মোল্লার ছেলে।

আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান মোল্লা জানান, উপজেলার সীমান্তর্তী এলাকা বিশনন্দী ফেরী ঘাট দিয়ে কভার্ড ভ্যানে ভারতীয় চোরাই পণ্য পাচার হচ্ছে। এমন গোপন সূত্রে খবর র‌্যাব-১১ এর অভিযান পরিচালানাকারী দল পেয়ে গত বুধবার রাতে বিআরটিসি যাত্রী ছাউনী এলাকায় কভার্ড ভ্যানটি গতিরোধ করে। পরে কভার্ডভ্যানটি তল্লাশি চালিয়ে এক লাখ ৬২ হাজার টাকার মূল্যের ১২৯৯ পিছ ভারতীয় এলাভেরা জেল, পাঁচ লাখ ৩৮ হাজার ৩৮৫, ৮০ কার্টুন ভারতীয় বিস্কুট, এক লাখ ৭২ হাজার ৭৮০ টাকার ৮ হাজার ৬৩১ পিস ভারতীয় টুথপেস্ট পাওয়া যায়। পরে এসব ভারতীয় পণ্য সহ কভার্ড ভ্যানটি জব্দ করে থানায় নিয়ে আসে।

পুলিশ জানায়, কভার্ড ভ্যানসহ জব্দকৃত মালামালের আনুমানিক বাজার মূল্য ২০ লাখ ৭৩ হাজার ৫৪০ টাকা। একটি সুত্র জানায়, বিশনন্দী ফেরীঘাট দিয়ে প্রভাবশালীদের ম্যানেজ করে মাদক ও চোরাই পণ্য পাচার হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ