Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাওয়া নৌ-পুলিশের অভিযানে ৬শ’ কেজি জাটকা ইলিশ জব্দ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২২, ১১:৩৪ এএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে মাওয়া নৌ-পুলিশের অভিযানে ৬শ’ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত জাটকা ইলিশ এতিমখানা মাদ্রাসায় গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। এ বিষয়ে মাওয়া নৌ-পুলিশ ফাড়ির এস আই (নি:) চুন্নু মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ বৃহস্পতিবার (০৩ মার্চ) সকাল ৬ টার দিকে মাওয়া পুরাতন মাছ বাজারে পাশে পদ্মা নদীর পাড় এলাকা অভিযান পরিচালনার সময় মালিক বিহীন পরিতাক্ত অবস্থায় ৬শ’ কেজি জাটকা ইলিশ মাছ উদ্ধার করা হয়।যার আনুমানিক মূল্য (একলক্ষ পঞ্চাশ হাজার টাকা) পরে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ফরিদুল ইসলামের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, মাদ্রাসা ও গরীব অসহায়দের মাঝে জাটকা ইলিশ বিতরণ করা হয়।

উল্লেখ্য: ইলিশের উৎপাদন বাড়াতে গত ১ নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত জাটকা ধরা নিষিদ্ধ করেছে মৎস্য বিভাগ। এসময় কেউ জাটকা ধরা, বিক্রি, মজুত ও পরিবহন করলে সর্বোচ্চ দুই বছরের সশ্রম কারাদণ্ড অথবা ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারেন। এছাড়া সারাদেশে জাটকা নিধন বন্ধে অভিযান ও ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম চলমান থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জব্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ